তিন ওভারে ৬ উইকেট, ৫ জনকে শূন্য হাতে ফেরালেন রশিদ খান

0
21

(দিনাজপুর২৪.কম) ৩০০তম টি-টোয়েন্টি খেলতে নেমে অনবদ্য এক রেকর্ড গড়লেন রশিদ খান। সীমিত ওভারের এই ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ৫ ব্যাটারকে ডাক উপহার দিয়েছেন আফগান স্পিনার।

বিগ ব্যাশ লিগে রশিদের এমন বিধ্বংসী চেহারায় দেখল ব্রিসবেন হিট। বুধবার গ্যাবায় টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১৬১ রান করে অ্যাডিলেড স্ট্রাইকার্স। যেখানে স্বদেশি স্পিনার মুজিব উর রহমানের হাতে বোল্ড হওয়ার আগে ৪ বলে দুই ছয়ে ১৩ রান করেন রশিদ।

বোলিংয়ে এসে নিজের প্রথম ওভারে অবশ্য কোনো উইকেট পাননি তিনি। দেন ১১ রান। তবে দ্বিতীয় ওভার করতে এসেই ঘূর্ণির তুফান তোলেন রশিদ খান। নিজের শেষ তিন ওভারে ৬ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরাও।

চার ওভার হাত ঘুরিয়ে ১৭ রান দিয়ে মোট ৬ উইকেট নিয়েছেন রশিদ। যার মধ্যে ডটের সংখ্যা ১৪। আর ব্রিসবেনের ৫ ব্যাটারকে ফেরান শূন্য হাতে। নিজের শেষ ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে ম্যাথিউ কুহনেমান ও মুজিবকে ফিরিয়ে হ্যাটট্রিকের আশাও জাগান তিনি।

তবে হ্যাটট্রিক না পেলেও একই ওভারের শেষ বলে নিজের শেষ শিকার হিসেবে লিয়াম গুথ্রিকে আউট করে ব্রিসবেনের ইনিংস ৯০ রানে গুটিয়ে দেন রশিদ। অ্যাডিলেড জয় পায় ৭১ রানে। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here