তেঁতুলিয়ায় জাতীয় সমবায় দিবস পালিত

0
38
হাফিজুর রহমান হাবিব (দিনাজপুর২৪.কম) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বঙ্গবন্ধুর দর্শন সমবায় উন্নয়ন’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় তেঁতুলিয়ায় উদযাপিত হয়েছে ৫১তম জাতীয় সমবায় দিবস। শনিবার (৫ নভেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও সমবায় সমিতির যৌথ উদ্যোগে উপজেলা  চত্বর হইতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে হলরুমে আলোচনা সভার অনুষ্ঠিত হয়।
সভায় নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু।
কাজী মতিউর রহমানের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, উপজেলা সমবায় কর্মকর্তা ফারুক হোসেন, সমবায় সমিতির সভাপতি হাসান আলী,  অ্যাডভোকেট রফিকুল ইসলাম  প্রমুখ। আলোচনা সভায়  উপজেলার বিভিন্ন ইউনিয়নের সমবায় সমিতির ব্যক্তিবর্গ অংশ নেন।
সভায় বক্তারা বলেন, প্রতিটি মানুষ তার অধিকার পাবে,খাদ্য পাবে, স্বাস্থ্যসেবা পাবে,শিক্ষার সু-ব্যবস্থা পাবে। তিনিই প্রথম প্রতিটি গ্রামে বাধ্যতামূলক সমবায় প্রতিষ্ঠিত করা উদ্যোগ গ্রহণ করেন। গ্রামের প্রত্যেকটি কর্মঠ মানুষ বহুমুখী সমবায়ের সদস্য হবেন ও স্বাবলম্বী হবে।
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here