দারুণ ফিফটির পর তামিমের বিদায়

0
41
ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করা বাংলাদেশ উড়ন্ত সূচনা পেয়েছে। উদ্বোধনী জুটিতে তামিম ইকবাল ও আনামুল হক ৭১ রান তুলেছেন। তবে দারুণ ব্যাটিংয়ে হাফসেঞ্চুরির পর আউট হয়েছেন তামিম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে এক উইকেট হারিয়ে ৭১ রান করেছে বাংলাদেশ।

বাংলাদেশ ইনিংসের শুরুটা হয় দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে আক্রমণাত্মক খেলে তামিম ইকবাল ও আনামুল হক ১১ ওভারে ৭১ রান তোলেন। তবে ঝড়ো ব্যাটিং করেন তামিম। দলনেতা শেষ পর্যন্ত ৪৫ বলে ১০টি চার ও একটি ছক্কায় ঠিক ৫০ করে বিদায় নেন তানাকা শিভাঙ্গার বলে। তামিমের ওয়ানডে ক্যারিয়ারে এটি ৫৫তম হাফসেঞ্চুরি।

রোববার হারারে স্পোর্টস ক্লাবে ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর সোয়া একটায় মাঠে গড়ায়। যেখানে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক রেগিস চাকাভা।

এ ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজ বাঁচানোর মিশন। কেননা প্রথম ওয়ানডেতে বড় সংগ্রহ গড়েও হেরে যায় সফরকারীরা।

জিম্বাবুয়ে প্রথম ম্যাচ জেতা সত্ত্বেও এ ম্যাচে একাদশে পাঁচটি পরিবর্তন এনেছে। অপরদিকে বাংলাদেশের তিনটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে বাদ পড়েছেন লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকতকেও বাদ দেওয়া হয়েছে। তাদের বদলে দলে এসেছেন নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম ও হাসান মাহমুদ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), আনামুল হক, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: তাকুদজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, সিকান্দার রাজা, রেগিস চাকাভা (অধিনায়ক-উইকেটরক্ষক), টনি মুনিওঙ্গা, লুক জংওয়ে, ব্র্যাড ইভান্স, ভিক্টর নিয়াউচি, তানাকা শিভাঙ্গা। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here