দিনাজপুরে আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা

0
77

মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) আসন্ন পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বাজার স্থিতিশীল রাখা এবং সরবরাহ নিশ্চিতকরণের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৪টায় দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসলাম উদ্দিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সহকারী পরিচালক মমতাজ বেগম, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য কর্মকর্তা মোঃ মুশফিকুর রহমান, দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি রেজা হুমায়ূন ফারুক চৌধরী শামীম, জেলা চাউলকল মালিক গ্রুপের সভাপতি মোঃ মোসাদ্দেক হুসেন ও বাংলাদেশ ব্রেড বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুককারক সমিতি উত্তরবঙ্গ পরিষদের সভাপতি মোঃ মাকসুল আলম পাটোয়ারী।
সভায় জেলা বেকারী মালিক সমিতি, হোটেল এন্ড রেষ্টুরেন্ট মালিক সমিতি, দিনাজপুর দোকান মালিক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেন, রমজান ত্যাগ ও সেবার মাস। তাই ব্যবসায়ীদের সেবা ও ত্যাগের মনোভাব নিয়ে ব্যবসা পরিচালনা করতে হবে। তিনি বলেন, আমরা সকলেই কারো না করো আত্মীয়। একে অপরের পরিপূরক। তাই সবাইকে নৈতিকতার বিষয়টি বিবেচনায় রেখে ব্যবসা পরিচালনা করতে হবে। কোনভাবেই ভেজাল খাদ্য সরবরাহ করা যাবে না। নিরাপদ খাদ্য সরবরাহ করতে হবে। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসলাম উদ্দিন বলেন, ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা করা হবে। কোন ব্যবসায়ী যেন কোন ধরনের হয়নারীর শিকার না হয়, সে দিকে লক্ষ্য রাখা হবে। ব্রেড বিস্কুট ও কনফেকশনারী প্রস্তুককারক সমিতি উত্তরবঙ্গ পরিষদের সভাপতি মোঃ মাকসুল আলম পাটোয়ারী বলেন, বেকারীতে বিএসটিআই অনুমোদিত কাঁচামাল (তেল, চিনি, আটা, ময়দা ও ডালডা) ব্যবহার করা হয়। ফুড কালার ছাড়া অন্য কোন কালার ব্যবহার করা হয় না। খাদ্যের সাথে অখাদ্য মেশালে তা ভেজাল খাদ্য হয়। তাই বেকারীতে কোন প্রকার অখাদ্য ব্যবহার করা হয় না। তিনি এক্সপার্ট জনবল দিয়ে মোবাইল কোর্ট পরিচালনার দাবী জানান। জবাবে প্রশাসনের পক্ষ হতে বিশেষ প্রয়োজন বা কারণ ছাড়া বেকারীতে মোবাইল কোর্ট পরিচালনা না করার আশ^াস প্রদান করা হয়। সভায় দিনাজপুরের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here