দিনাজপুরে এক আইনজীবীর কাছে চাঁদা দাবী : নির্মাণ কাজ বন্ধ

0
91

মো: মোকাররম হোসেন (দিনাজপুর২৪.কম) এ যেন অবিশ্বাস্য এক ঘটনা! দিনাজপুরে এক সিনিয়র আইনজীবীর কাছে ৫০ লাখ টাকার চাঁদা চেয়েছে চাঁদাবাজরা। চাঁদার পরিমাণ এবং জীবনহানী হবে তাঁর মর্মে খোদ সিনিয়র এই আইনজীবী আলহাজ্ব মোঃ ওসমান গণি চৌধুরী রাজা দিনাজপুর কোতয়ালি থানায় একটি চাঁদাবাজীর মামলা দায়ের করেছেন। ঐ আইনজীবী তাঁর মামলার বিবরণে বলেছেন ছিনিয়ে নেয়া হয় টাকা এবং অস্ত্রের মুখে জিম্মি করে ২০-৩০ টি ফাঁকা স্ট্যাম্পে জোর করে সই করে নেয়া হয়।
মামলার এজাহারে জানা গেছে, দিনাজপুর কোতয়ালি থানাধীন ভবাইনগর, জে,এল নং-১৬৯, দাগ নং-৫৯ ১.০১ একরের মধ্যে .৫০৫০ জমির পৈত্রিক সূত্রে রেজিষ্ট্রি দলিল মুলে ৪০ বছর ধরে জমির মালিক হলেন আইনজীবী আলহাজ্ব মোঃ ওসমান গণি চৌধুরী রাজা। একদল ভূমিদুস্য ভূয়া সম্পত্তির জাল দলিল তৈরি করে জমি জবর দখলে লিপ্ত অবস্থায় রয়েছে এবং ঐ ভূমিদখলকারীরা জমি দখল করতে না পেরে এক পর্যায় তাঁর নিকট দীর্ঘদিন যাবত চাঁদা দাবি করছিল। মামলার বিবরণে বিবাদীরা হলেন- (১) হাউজিং মোড়, শেখপুরা এলাকার মৃত আবু আলী চৌধুরীর পুত্র মোঃ আলী কামরান রাজ (২) শশরা হাজীপাড়া এলাকার আফজাল হোসেনের পুত্র মোঃ আলমগীর ওরফে বাবু (৩) ডাঙ্গাপাড়া ভবাইনগর এলাকার মৃত খোকা মোহাম্মাদের পুত্র মোঃ নুরনবী (৪) ভবাইনগর সরকার, বকুলাকুড়ী মৃত-লুৎফর রহমানের পুত্র পলাশ (৫) ভবাইনগর ডাঙ্গাপাড়া মৃত-খমির উদ্দিনের পুত্র মোঃ নজরুল (৬) শেখপুরা হাউজিং মোড় এলাকার মৃত মতিউর রহমানের পুত্র মেহেদী হাসান গুদুম (৭) শেখপুরা হাউজিং মোড় এলাকার বরাউদ্দীনের পুত্র মোঃ শাহিন। উক্ত বিবাদীরা তাদের অজ্ঞাত ২০/৩০ জন মিলে বর্গাচাষীদের কাছে গত ২০/০১/২০২২ইং তারিখে কাজ বন্ধ করে দিয়ে আইনজীবীকে আসতে বলে। আইনজীবী আলহাজ্ব মোঃ ওসমান গণি চৌধুরী রাজা জমিতে আসার পর বিবাদীরা তাঁর কাছ থেকে চাঁদাবাজরা ৫০ লাখ টাকা চাঁদা দাবী করে। আইনীজীবীর মামলার বিবরণ মতে- বিবাদীরা এক পর্যায়ে তাকে ঘিরে ফেলে ৩০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে বলে ৫০ লাখ টাকা না দিলে তোর জমি বিক্রি করে টাকা উঠিয়ে নেবো। এরপর বিবাদীদের হাতে থাকা বিভিন্ন অস্ত্র দিয়ে আইনজীবী আলহাজ্ব মোঃ ওসমান গণি চৌধুরী রাজাকে প্রাণনাশের ভয়ভীতি দেখিয়ে অলিখিত ফাঁকা ১০০ টাকার ২০-৩০টি স্ট্যাম্পে সই সাক্ষর করে নেয় বিবাদীরা। প্রাণভয়ে উক্ত স্ট্যামগুলোতে সই করে দেন আইনজীবী ওসমান গণি। আইনজীবীকে সেখানে লাঞ্ছিত করে মারধর করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে চাঁদাবাজরা।
প্রাথমিক চিকিৎসাপত্র নিয়ে আইনজীবী আলহাজ্ব মোঃ ওসমান গণি চৌধুরী রাজা দিনাজপুর কোতয়ালি থানায় স্ব-শরীরে উপস্থিত হয়ে উক্ত বিবাদীদের নামে গত ২০/০১/২০২২ইং তারিখে একটি চাঁদাবাজীর মামলা করেন। যার মামলা নং-৪৫।
সবশেষ খবরে জানা গেছে, আইনজীবী মোঃ ওসমান গণি চৌধুরী রাজাকে বিবাদীদের পক্ষ থেকে মামলা তুলে নেয়ার জন্য প্রাণনাশের হুমকি-ধামকি দেয়া হচ্ছে। আইনজীবী এ প্রতিনিধিকে জানান, আমি উক্ত ঘটনার প্রেক্ষিতে আসামীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য এ ব্যাপারে দিনাজপুর পুলিশ সুপারের সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here