দিনাজপুরে নানা আয়োজনে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0
16

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম)  দিনাজপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে বিভিন্ন আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এসব আয়োজনের মধ্যে ছিল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ইত্যাদি। বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী দল।
বৃহস্পতিবার (২৩ জুন) আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগি সংগঠনের উদ্যোগে সকাল ১০টায় জেলা পরিষদ চত্বরে বাংলাদেশ আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আজিজুল ইমাম চৌধুরীর নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।
সকাল ১১টায় দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ইনস্টিটিউট মাঠে এসে শেষ হয়। র‌্যালিতে সাবেক এমপি এ্যাডঃ আব্দুল লতিফ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আলতাফুজ্জামান মিতা, বজলুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক হোসেন, ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, সাংগঠনিক সম্পাদক কামরুল হুদা হেলাল, তৈয়ব উদ্দীন চৌধুরী, আমজাদ আলী আহম্মেদসহ অন্যান্য নেতাকর্মী অংশগ্রহণ করেন।
এছাড়া র‌্যালীতে জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, আওয়ামী মৎস্যজীবী লীগ দিনাজপুর জেলা শাখার আহবায়ক এ্যাডঃ সারওয়ার আহম্মেদ বাবু ও সদস্য সচিব মোঃ ইসমাইল হোসেন, মোঃ আকরাম হোসেন মুন্নার নেতৃত্বে জাতীয় শ্রমিকলীগ জেলা শাখা ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ দিনাজপুর জেলা শাখার নেতৃবৃন্দ।
উল্লেখ্য, বর্ণাঢ্য র‌্যালী ছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।
এদিকে সকাল ৬টায় দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন দিনাজপুর শহর ও সদর উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। এরপর সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন শহর ও সদর উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা। পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন সকল সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।
শ্রদ্ধার্ঘ অর্পনের সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ, সহ-সভাপতি দেবাশীষ ভট্টাচার্য, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. জহির খান, সাংগঠনিক সম্পাদক এ্যাড. শামীম আলম সরকার বাবু, আশরাফ আলী শাহ, এনাম উল্ল্যাহ জ্যামী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাসুদ রানা, মহিলা বিষয়ক সম্পাদক উপাধ্যক্ষ হাসিনা আখতার শিউলী, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সহকারি অধ্যাপক মাহমুদুল হক কোরায়শী দুলাল, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাতলুবুল মামুন প্রমুখ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here