দিনাজপুরে পাঁচ উপজেলায় ৪৪টি ঈদের জামাত হলো আজ

0
29

(দিনাজপুর২৪.কম) সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরের ৫টি উপজেলার ৪৪টি স্থানে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে প্রায় ৩ শতাধিক মুসল্লি অংশ নেন। ঈদের নামাজের ইমামতি করেন চিরিরবন্দর উপজেলার নাজিরা বাজার মাদরাসার ছাত্র হাফেজ মাওলানা মোখলেসুর রহমান।

তবে এসব স্থানের অধিকাংশ মুসল্লি আগামীকাল ঈদ পালন করবেন।

সৌদির সাথে মিল রেখে ঈদ উৎযাপন কমিটির সভাপতি মোকবুল হোসেন জানান, এবার জেলার ১৩ থানায় প্রায় ৪৪টি ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি জামাতে প্রায় ২ শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। এবার দিনাজপুর সদরের নিউটাউন, ফুলতলা, কাচারীর পেছনে ইসলামবাগ এলাকায় ঈদের জামাত হয়েছে।

একই সাথে চিরিরবন্দর উপজলার রাবার ড্যাম এলাকা, কাহারোল উপজেলা জয়নন্দ গ্রাম, ১৩ মাইল এলাকা, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ, জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছেন মুসলমানদের একটি অংশ। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও প্রতিবছর তা বাড়ছে। অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here