দিনাজপুরে ব্যাংকের লুট হওয়া টাকা, ভুয়া এটিএম কার্ডসহ দু’জন গ্রেফতার

0
55
ছবি-সংগ্রহীত

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) লুট হয়ে যাওয়া দিনাজপুরে ডাচ বাংলা ব্যাংক এর ফাস্ট ট্রাকের ডিসিএমের জমাকৃত মেশিনের প্রায় ১২ লাখ টাকা, ভুয়া ডিপোজিট এটিএম কার্ড উদ্ধার এবং সংশ্লিষ্ট ব্যাংকের এক কর্মকর্তা ও এক আওয়ামীলীগ নেতার ভাগিনাসহ দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। দিনাজপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স রুমে আজ সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিং এ তথ্য সাংবাদিকদের দিয়েছেন,পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ। পুলিশ সুপার জানান,১১ নভেম্বর রাতে দিনাজপুরে ফুলবাড়ী বাস স্ট্যান্ডস্থ ডাচ বাংলা ব্যাংক এর এটিএম বুধ এর নৈশ্য প্রহরীকে খাদ্যের সাথে চেতনা নাশক ওষুধ খাওয়াইয়ে তাকে সংজ্ঞাহীন করে ফাস্ট ট্রাকের ডিসিএমের জমাকৃত মেশিনের প্রায় ১২ লাখ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ডাচ বাংলা ব্যাংক ম্যানেজার ১২ নভেম্বর কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।

মামলার সুত্র ধরে জেলার (ক্রাইম এন্ড অপস) অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম উদ্দিনের নেতৃত্বে তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযানে নামে পুলিশের একটি চৌকস দল। ফাস্ট ট্রাকের জুনিয়র চ্যানেল অফিসার মো. বরকত জামানকে জিজ্ঞাবাদে বেরিয়ে আসে টাকা লুটের চাঞ্চল্যকর তথ্য।

আটক পঞ্চগড় জেলার বোদা উপজেলার বাগপুর গ্রামের মৃত তবিজুল ইসলামের ছেলে মো. বরকত জামান(৩৫) এর স্বীকারোক্তি মতে ১৩ নভেম্বর রাতে টাকা লুটের মুলহোতা বিকাশ ব্যবসায়ী মো. রেজাউল ইসলাম ((৩৮) কে গ্রেফতার করে পুলিশ।পরে তার কাছ থেকে উদ্ধার করে লুট করা ১১ লাখ ৯১ হাজার ৫০০ টাকা,অসংখ্য ভুয়া ডিপোজিট এটিএম কার্ড বেশ কিছু সরঞ্জাম  উদ্ধার উদ্ধার করে পুলিশ।
প্রেস ব্রিফিং এ জেলার (ক্রাইম এন্ড অপস) অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার( সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন সহ উবধর্তন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ বলেন,শুধু ব্যাংকের টাকা লুটেই নয়,তারা জালিয়াতি,প্রতারণা এবং চেতনা নাশক খাওয়াতে প্রতারণা অপরাধও সংঘটিত করেছে তারা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here