দিনাজপুরে মাদক-বাল্যবিবাহ-আত্মহত্যা প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
62

আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর২৪.কম) দিনাজপুর নশিপুর হাইস্কুল এন্ড কলেজ মাদক, বাল্যবিবাহ, ও আত্মহত্যা প্রতিরোধে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা দিনাজপুর নশিপুর হাইস্কুল এন্ড কলেজ মাঠ প্রাঙ্গণে গতকাল বৃহস্পতিবার ২৫ শে আগস্ট’২২ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জনাব আলহাজ্ব মোঃ রাজেদুর রহমান রাজু, সভাপতি গভর্নিং বডি নশিপুর হাইস্কুল এন্ড কলেজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব সুজন সরকার, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল দিনাজপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব ড. মোঃ সুলতানুল আলম, যুগ্মপরিচালক পাটবীজ উৎপাদন খামার দিনাজপুর। জনাব মোঃ তানভিরুল ইসলাম,ভারপ্রাপ্ত কর্মকর্তা কোতোয়ালি থানা দিনাজপুর। মোঃ গোলাম মাওলা শাহ্, ওসি তদন্ত দিনাজপুর। মোঃ আব্দুল লতিফ চেয়ারম্যান, ২ নং সুন্দরবন ইউনিয়ন। মোঃ মোকসেদ আলী,ইউপি সদস্য ১নং ওয়ার্ড সদর দিনাজপুর। প্রভাস চন্দ্র রায়, সিনিয়র প্রভাষক নশিপুর হাইস্কুল এন্ড কলেজ। অনুষ্ঠান পরিচালনা করেন জনাম মোঃ এনামুল হক সরকার, সহকারী অধ্যাপক জীব বিজ্ঞান। এছাড়া সকল শিক্ষক -শিক্ষিকা ও ছাত্র-ছাত্রী এবং অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তাগণ বলেন, মাদক একটি ব্যধি যে ব্যক্তি মাদক সেবন করে সে মস্তিষ্ক শূন্য হয়ে পড়ে, মেধা শূন্য হয় পরবর্তীতে শারিরীক অসুস্থ হয়ে মৃত্যুবরণ করে।বাল্যবিবাহ সম্বন্ধে অভিভাবকদের উদ্দেশ্যে বলেন বাল্যবিবাহ দিলে শারীরিক মানসিক অবক্ষয় ঘটে। ফলে অল্প বয়সে মৃত্যুর মতো ঘটনা ঘটে। আত্মহত্যা এটি একটি মানসিক চাপ, যখন একটি মানুষ মানসিক চাপে পড়ে তখন সে আত্মহত্যার পথ বেছে নেয় আত্মহত্যা মহাপাপ আর এই আত্মহত্যা থেকে বিরত থাকার জন্য অভিভাবক ছাত্রছাত্রীদের সচেতনতামুলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানটি সকাল ১১ টায় শুরু হয় ছাত্র-ছাত্রী দের মাঝে প্রশ্নের উত্তরের পূর্বে একাধিক বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্তি হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here