দিনাজপুরে স্কুল ছাত্রী হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানব বন্ধন

0
43

আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর২৪.কম) দিনাজপুর বিরল উপজেলার পুলহাট বটতলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী রত্মা আক্তার রেশমী হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে ২৪ ফের্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১১টায় স্কুল গেটে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানব বন্ধনে বক্তরা বলেন, রতœা আক্তার রেশমী আমাদের স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী ছিলেন। সে অত্যান্ত মেধাবী ও মিশুকমনা মেয়ে ছিল। তার হত্যা ঘটনায় আমরা মর্মাহত। দোষীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সবোর্চ্চ শাস্তি ফাঁসির দাবী করেন।

এ সময় তারা বলেন, স্কুলে যাওয়া আসার সময় একই এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রাশেদ এর লোলুপ দৃষ্টি পড়ে। সে প্রায়শই বিয়ের নামে কু-প্রস্তাব দিয়ে আসতো। এরই প্রেক্ষিতে গত ২ মে ২০২১ তারিখে ফিল্মী স্টাইলে রতœাকে রাশেদ অপহরণ করে নিয়ে গিয়ে ইচ্ছার বিরুদ্ধে নাটকীয় বিয়ে করে। কথিত বিবাহের কয়েকদিন পর আসামী রাশেদ ২ লাখ টাকা যৌতুক দাবী করে। রতœার পরিবার যৌতুকের চাহিদা মিটাতে না পারলে বিভিন্ন সময় রাশেদ ও তার পরিবারের লোকজন মারপিট, জ্বালা-যন্ত্রনা সহ পাশবিক নির্যাতন অব্যাহত রাখে। নিহত রতœা নির্যাতনের কথা তার পিতা-মাতাকে প্রায়শ্যই জানাতেন। রতœার পিতা-মাতা এ বিষয়ে প্রতিবাদ করেও কোন ফল হয়নি। অবশেষে গত ২০ জানুয়ারি ২০২২ সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টায় দিকে রতœাকে পাশবিক নির্যাতন ও মারপিট করে এক পর্যায়ে রতœা অজ্ঞান হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এ ঘটনায় রতœার পিতা এরশাদ আলী বাদী হয়ে রাশেদসহ ৫ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৬৩/২০২২, তাং- ০৯/০২/২০২২ইং।

পুলহাট স্কুলের সামনে মানব বন্ধনে অংশগ্রহণ করেন, দশম শ্রেণীর ছাত্রী বৃষ্টি, ইউ’পি সদস্য হারিসুর রহমান হারেস, স্কুলের প্রধান শিক্ষক শ্রী কান্ত দেব শর্মা, নিহতের পিতা এরশাদ, এলাকাবাসী আব্দুর রহিম ও মিলনসহ শতাধিক শিক্ষার্থী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here