দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচনের পূনঃতফসিল ঘোষণা

0
36

মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচনের পূনঃতফসিল করা হয়েছে।
বুধবার (২০ এপ্রিল) দুপুরে দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন-২০২২ উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান এ্যাডঃ আশফাক আহম্মদ নির্বাচনের পূনঃতফসিল ঘোষণা করেন।
ঘোষিত তফসিল অনুযায়ী ২১ এপ্রিল বৃহস্পতিবার খসড়া ভোটার তালিকা প্রকাশ। একই দিন দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত মুদ্রনজনিত ত্রুটির জন্য ভোটার তালিকা সংশোধনের আবেদন নিষ্পত্তি, ২২ এপ্রিল শুক্রবার রাত ৮টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ২৩ এপ্রিল শনিবার দুপুর ২টা হতে বিকেল ৫টা পর্যন্ত দলীয় কার্যালয় হতে নির্বাচন প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ, ২৪ এপ্রিল রবিবার দুপুর ২টা হতে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়, একই দিন বিকেল পৌন ৫টায় পর্যন্ত মনানয়নপত্র বাছাই ও বিকেল ৫টায় মনোনিত প্রার্থীর তালিকা প্রকাশ, ২৫ এপ্রিল সোমবার দুপুর ১২টা হতে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহারের তারিখ, ২৬ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫টায় বৈধ নির্বাচন প্রার্থীর তালিকা প্রকাশ ও ১৪ মে শনিবার দুপুর ১২টা হতে বিকেল ৪টা পর্যন্ত জেল রোডস্থ দলীয় কার্যালয়ে নির্বাচনে ভোটগ্রহণ অনু্িষ্ঠত হবে। ভোটগ্রহণের পর পর গননা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে।
উল্লেখ্য, দিনাজপুর জেলা বিএনপি’র নির্বাচন-২০২২ উপলক্ষে ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশন করা হয়েছে এ্যাডঃ আশাক আহম্মদকে। এছাড়া এ্যাডঃ শামিম বিন গোলাম পার্ল ও এ্যাডঃ ফখরুদ্দিন আলী আশরাফ রঞ্জকে নির্বাচন কমিশনার করা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here