দিনাজপুর জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল-২০২২ উপলক্ষে সম্মেলন প্রস্তুতি কমিটির প্রেসব্রিফিং

0
23

(দিনাজপুর২৪.কম) দলকে পূণর্গঠন ও ভোটের মাধ্যমে নেতা নির্বাচনের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দিনাজপুর জেলা বিএনপি সম্মেলন ও কাউন্সিলের আয়োজন করেছে। দীর্ঘ প্রায় ১২ বছর পর আগামীকাল ১৪ মে শনিবার জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এবং ভার্চুয়ালি যুক্ত হয়ে নেতাকর্মীদের অভিনন্দন জানাবেন দলের ভাইস চেয়ারম্যান তারেক রহমান।
শুক্রবার (১৩ মে) বেলা ১২টায় জেল রোডস্থ দিনাজপুর জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে দলের জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড্যাব নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন এ তথ্য জানান। দিনাজপুর জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল-২০২২ উপলক্ষে জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটির এই প্রেসব্রিফিংয়ের আয়োজনে করে।
প্রেসব্রিফিংয়ে বিএনপি নেতা ডা. জাহিদ জানান, ৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এই পদগুলো হলো সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের ৩টি পদ। এই ৫টি পদে সর্বমোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বনিদ্বতা করছেন। তিনি আরো জানান, জেলার ১৩টি উপজেলা ও ৯টি পৌরসভা মিলে ২২টি ইউনিট রয়েছে। এর মধ্যে চিরিরবন্দর ও খানসামা উপজেলায় কাউন্সিল না হওয়ায় এই দুইটি ইউনিট ছাড়া বাকী ২০টি ইউনিটের ১ হাজার ৯শ’ ১৯ জন ভোটার (কাউন্সিলর) এই নির্বাচনে ভোট প্রদান করবেন।
তিনি জানান, শনিবার সকাল ১০টায় দিনাজপুর ইনস্টিটিউট মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। ১২টায় সম্মেলনে শেষ হবে। বেলা সাড়ে ১২টা হতে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণ শেষে গণনার পর ফলাফল ঘোষণা করা হবে। এরই মধ্যে সম্মেলন ও কাউন্সিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ জাতীয়তাবাদী-বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান টুকু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ড্যাব নেতা ডা. এজেডএম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য এজেডএম রেজওয়ানুল হক, আখতারুজ্জামান মিঞা, মোঃ মকশেদ আলী মঙ্গলিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক, সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক মিসেস রেজিনা ইসলাম।
প্রেসব্রিফিংয়ে বিএনপি নেতা ডা. জাহিদ বলেন, দেশে মত প্রকাশের স্বাধীনতা নেই। বর্তমানে দেশে সাংবাদিকরা সবচেয়ে বেশী নিগৃহিত। তারা স্বাধীনভাবে কিছু লিখতে পারেন না। সরকারের জুলুম নির্যাতন থেকে মুক্তি পেতে হলে আন্দোলনের মাধ্যমেই মানুষের ভোটাধিকার ও বাক-স্বাধীনতা ফিরিয়ে আনতে হবে। আইনশৃঙ্খলার অবনতি, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়েও কথা বলেন। এ অবস্থা থেকে উত্তরণের জন্য সাংবাদিকদের সার্বিক সহযোগতা কামনা করেন।
জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক, সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক মিসেস রেজিনা ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব এ্যাড. আনিসুর রহমান চেধুুরীসহ সম্মেলন ও কাউন্সিল প্রস্তুতি কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here