দিনাজপুর শিক্ষাবোর্ডের এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৮১৮ জন

0
67

মাহবুবুল হক খান (দিনাজপুর২৪.কম) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার প্রথম দিন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। প্রথম দিন সকালে বাংলা (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ১৮১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
দিনাজপুর শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ হারুন-অর-রশীদ মন্ডল জানান, ৬ নভেম্বর শনিবার এইচএসসি পরীক্ষার প্রথম সকালে বাংলা (আবশ্যিক) প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় ৯৬ হাজার ৭০০ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ হাজার ৮৮২ জন পরীক্ষার্থী উপস্থিত এবং ১৮১৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার ছিল ১ দশমিক ৮৮ শতাংশ। তবে ওইদিনের পরীক্ষায় কেউ বহিষ্কার হয়নি।
অনুপস্থিত ১৮১৮ জন পরীক্ষার্থীর মধ্যে রংপুর জেলায় ২৫৬ জন, গাইবান্ধায় ২৯৬ জন, নীলফমারীতে ২৪১ জন, কুড়িগ্রামে ২৭৬ জন, লালমনিরহাটে ১৩৯ জন, দিনাজপুরে ৩১৯ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৩ জন ও পঞ্চগড় জেলায় ৯৮ জন রয়েছে।
উল্লেখ্য, এবারে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি এবারের পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ৬৭৪টি কলেজ থেকে ২০২টি কেন্দ্রের মাধ্যমে ১ লাখ ১ হাজার ৮৮২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে ৫১ হাজার ৩২২ জন ছাত্র ও ছাত্রী ৫০ হাজার ৫৬০ জন। এসব পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৯৫ হাজার ২২৩ জন, জিপিএ উন্নয়ন ৯৮ জন, অনিয়মিত পরীক্ষার্থ ৬ হাজার ৫৫১ জন ও প্রাইভেট পরীক্ষার্থী মাত্র ১০জন। আবার এসব পরীক্ষার্থীর মধ্যে এক বিষয়ে মোট পরীক্ষার্থী ৪ হাজার ৪৯৫ জন, দুই বিষয়ে ৮৫৩ জন ও সকল বিষয়ে ৯৬ হাজার ৫৩৪ জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here