দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি পারের অপেক্ষায় গাড়ির দীর্ঘ সারি

0
36

(দিনাজপুর২৪.কম) ঘন কুয়াশার কারণে ৩ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফের ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। এতে রাস্তায় তৈরি হয়েছে গাড়ির দীর্ঘ সারি।

গতকাল বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার ভোর ৫টা পর্যন্ত ৩ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

ফেরি বন্ধ থাকার কারণে পারাপারের অপেক্ষায় দৌলতদিয়ায় বাস-ট্রাকসহ পাঁচ শতাধিক যানবাহন ও রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এলাকায় দুই শতাধিক ট্রাক আটকে রয়েছে। ভোর ৫টা থেকে ফেরি চলাচল স্বাভাবিক হলেও ভোগান্তিতে পড়েছেন যাত্রীসহ চালক ও সহকারীরা।

রাজবাড়ী ট্রাফিক অফিসসূত্রে জানা যায়, বুধবার রাত থেকে নদীতে কুয়াশা পড়তে থাকে। মাঝরাত থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে নৌপথ অস্পষ্ট হয়ে যায়। রাত ২টার দিকে ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

ফেরি বন্ধের কারণে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহন ও গোয়ালন্দ মোড় এলাকায় দুই শতাধিক ট্রাক আটকে রয়েছে। আটকেপড়া যানবাহনগুলোর মধ্যে বাস, পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে।

আরো পড়ুন: আবরার হত্যা: ২০ আসামির মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যাবস্থাপক মো. জামাল হোসেন কালের কণ্ঠকে বলেন, দুর্ঘটনা এড়াতে মাঝরাত থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছিল। কুয়াশা কেটে গেলে পুনরায় ভোর ৫টা থেকে ফেরি চলাচল শুরু করা হয়। বর্তমানে এ নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে বলে জানান ওই কর্মকর্তা।-ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here