ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব‍্যবহার করা হয়েছে: দিনাজপুরে ন‍ৌ প্রতিমন্ত্রী

0
97

স্টাফ রিপোর্টার (দিনাজপুর২৪.কম) অতীতে বাংলাদেশে ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, বাংলাদেশ একমাত্র দেশ যেখানে সংখ‍্যাগরিষ্ঠ মানুষ মুসলমান হওয়ার পরও অন‍্যান‍্য ধর্মের মানুষ তাদের ধর্মীয় কর্মকাণ্ড শান্তিপূর্ণভাবে পালন করতে পারে। বাংলাদেশের মুসলমানরা অন‍্যান‍্য ধর্মের মানুষের প্রতি সংবেদনশীল। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। অথচ অতীতে এ ধর্মকে ক্ষমতার হাতিয়ার হিসেবে ব‍্যবহার করা হয়েছে।

শুক্রবার দিনাজপুরের বিরল সরকারি কলেজ মাঠে বিরল উপজেলা আওয়ামী লীগের উদ‍্যোগে ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা বলেন নৌ প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনা মহামারির সময়ে অনেক দেশে মসজিদ নামাজ পড়া বন্ধ থাকলেও বাংলাদেশে সেটি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে খুবই সচেষ্ট ছিলেন। মসজিদ যাতে বন্ধ হয়ে না যায়, তারাবির নামাজ যাতে বন্ধ হয়ে না যায় এবং মসজিদে আজান যেন বন্ধ হয়ে না যায়, তিনি সে ব‍্যবস্থা নিয়েছিলেন।

বঙ্গবন্ধু ধর্মীয় শিক্ষাকে গুরুত্ব দিয়ে ইসলামিক ফাউন্ডেশন গড়ে তুলেছিলেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬৪ জেলায় ও সকল উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছেন। যেখানে ইসলামের শিক্ষা দেয়া হবে এবং ইসলামিক কর্মকাণ্ডে ব‍্যবহৃত হবে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার আহমদ সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম‍্যান আজিজুর রহমান চৌধুরী, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা নির্বাহী অফিসার আফছানা কাওছার প্রমুখ। প্রতিমন্ত্রী এর আগে বিরলে বিরল বাজারে পুনর্নির্মিত কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here