ধান-চালের অবৈধ মজুত ঠেকাতে মাঠে নেমেছে খাদ্য মন্ত্রণালয়

0
75
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। পুরোনো ছবি

(দিনাজপুর২৪.কম) ধান-চালের অবৈধ মজুত ঠেকাতে মাঠে নেমেছে খাদ্য মন্ত্রণালয় গঠিত আটটি বিশেষ দল। আজ মঙ্গলবার থেকে মাঠে নেমেছে তারা। এই দলের সদস্যরা কেউ অবৈধ মজুত করে ধান-চালের কৃত্রিম সংকট তৈরি করছে কিনা তা খতিয়ে দেখবেন। এ ছাড়া অবৈধ মজুতদারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে কাজ করবেন তারা।

আজ সচিবালয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সভাপতিত্বে সচিবালয়ে তার কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া অবৈধ মজুতদারী প্রতিরোধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের আধা সরকারি পত্র পাঠানো ও এনএসআই, র‌্যাব ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকেও এ বিষয়ে পত্র পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

সভায় শিগগিরই কৃষি, খাদ্য ও বাণিজ্য মন্ত্রণালয়ের মধ্যে সমন্বিত সভা আয়োজন করতে কর্মকর্তাদের নির্দেশ দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ জন্য খাদ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষও খোলা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষে অবৈধ মজুদের তথ্য জানাতে +৮৮০২২২৩৩৮০২১১৩, ০১৭৯০৪৯৯৯৪২ এবং ০১৭১৩০০৩৫০৬ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

সভায় খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবরা ও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।-অনলইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here