নাপায় ক্ষতিকর কিছু মেলেনি, নতুন সন্দেহ

0
73

(দিনাজপুর২৪.কম) দুই শিশুর মৃত্যুর ঘটনায় বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের নাপা সিরাপে ক্ষতিকারক কিছু মেলেনি বলে জানিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর। গতকাল সোমবার দুপুরে অধিদপ্তরে করা এক সংবাদ সম্মেলনে এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ এই তথ্য জানান।
মহাপরিচালক বলেন, ওই দুই শিশুর জন্য ব্রাহ্মণবাড়িয়ার যে ওষুধের দোকান থেকে বেক্সিমকোর নাপা সিরাপ কেনা হয়েছিল, সেই দোকান থেকে সংগৃহীত ওষুধের মান পরীক্ষা করে দেখা গেছে, ওষুধটির গুণগত মান সঠিক ছিল।
তিনি জানান, মা ফার্মেসি নামের ওই দোকান থেকে আটটি বোতল সংগ্রহ করা হয়। তার মধ্যে সবটিতেই ফল ‘পজিটিভ’ এসেছে। এই সিরাপে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি। তিনি বলেন, সারা দেশ থেকে নাপা সিরাপের তথ্য সংগ্রহ করা হচ্ছে। ক্ষতিকারক কিছু পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
সিরাপে ক্ষতিকর কিছু না পাওয়ায় নতুন কিছু সন্দেহ করছে তদন্ত কমিটি, পুলিশসহ সংশ্লিষ্টরা। তবে সে জন্য শিশুদের ভিসেরা রিপোর্টসহ অন্যান্য বিষয়ে নিশ্চিত হতে চাইছে তারা।
এদিকে ঘটনার দিন দুপুরে শিশুরা খিচুড়ি ও আচার খেয়েছিল বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়। সে ক্ষেত্রে খাবারের কারণে শিশুদের বিষক্রিয়া হয়েছিল কি না, সে বিষয়টিও এখন সামনে চলে এসেছে।
তা ছাড়া দুটি মোবাইল ফোনের কল রেকর্ড নিয়েও কাজ চলছে বলে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে। ওই দুই মোবাইল ফোনে বেশ কিছুদিন ধরে অনেক সময় নিয়ে কথোপকথন হতো। এর একটি মোবাইল ফোন শিশুর পরিবারের। অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here