নারী এশিয়া কাপ তৃষ্ণার হ্যাটট্রিকে বাংলাদেশের দাপুটে জয়

0
48
ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) পেনার মুর্শিদা খাতুন ও অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির হাফসেঞ্চুরির পর ফারিহা ইসলাম তৃষ্ণার হ্যাটট্রিকে নারী এশিয়া কাপ টি-টোয়েন্টিতে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। আসরের ১১তম ম্যাচে মালয়েশিয়াকে ৮৮ রানে হারিয়েছে টাইগ্রেসরা।

আজ বৃহস্পতিবার নিজেদের তৃতীয় ম্যাচে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২৯ রান করে। জবাবে মাত্র ৪১ রানে গুটিয়ে যায় মালয়েশিয়া।

বাংলাদেশের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তোপের মুখে পড়ে মালয়েশিয়ান ব্যাটাররা। তাদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেকেই বাজিমাত করেন বাংলাদেশের তৃষ্ণা। এদিন এই মিডিয়াম পেসারের হ্যাটট্রিকেই মূলত ধসে পড়ে প্রতিপক্ষরা।

তিনি ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন। মালয়েশিয়ার শিবিরে তৃষ্ণাই প্রথম আঘাত করেন। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে তিনি ওপেনার উইনিফ্রেড দুরাইসিঙ্গামকে ব্যক্তিগত ৫ রানে বোল্ড করেন। তৃতীয় বলে এলবি আউট করেন ম্যাশ এলাইসাকে। আর চতুর্থ বলে মাহিরাহ ইজ্জতি ঈসমাইলকে বোল্ড করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ফারিহা।

এছাড়া ফাহিমা খাতুন, সানজিদা আকতার মেঘলা ও রুমানা আহমেদ দুটি করে উইকেট দখল করেন।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই অবশ্য উইকেট হারায় বাংলাদেশ। সাশা আজমির বলে শূন্য রানে ফেরেন ওপেনার শামীমা সুলতানা। তৃতীয় উইকেটে নামা ফারজানা হক ১০ রানে বিদায় নেন। তবে তৃতীয় উইকেট জুটিতে ৬৩ বলে ৮৭ রান তোলেন মুর্শিদা ও নিগার।

রান আউট হওয়া মুর্শিদা শেষ পর্যন্ত ৫৪ বলে সমান ৫৪ রান করেন। তিনি ৬টি চার মেরেছেন। কিন্তু ঝড়ো ইনিংস খেলেন দলনেতা নিগার। ৩৪ বলে তিনি ৬টি চার ও একটি ছক্কায় ৫৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন।

মালয়েশিয়া বোলারদের মধ্যে আজমি, মাহিরা ইজ্জাতি ইসমাইল ও উইনিফ্রেড দুরাইসিংগ্রাম একটি করে উইকেট নেন।

চলতি আসরে তিন ম্যাচ খেলে দুটিতে জয় ও একটিতে হেরেছে বাংলাদেশ। ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো দলটি। ৩ ম্যাচ খেলে সবকটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত। ৪ পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে দ্বিতীয়স্থানে পাকিস্তান। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here