নায়িকা সংকটে ‘প্রেমিক’ খান

0
58

(দিনাজপুর২৪.কম) অপু বিশ্বাস-শবনম বুবলীর পর শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে উচ্চারিত হচ্ছে উদীয়মান তারকা পূজা চেরির নাম। অপু বিশ্বাসের সঙ্গে বিচ্ছেদের পর শাকিব বিয়ে করেছেন শবনম বুবলীকে। শোনা যাচ্ছে আট মাস আগেই বিচ্ছেদ হয়েছে এই দম্পতির। এবার শোনা যাচ্ছে পূজা চেরিকেও বিয়ে করেছেন ‘প্রেমিক’ খান। এসব খবরে আলোচনায় থাকছে সিনেমাঙ্গন। কিন্তু ক্ষতি হচ্ছে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর। ক্ষতি হয়েছে শাকিব খানেরও। ইমেজ সংকটে পড়েছেন তিনি। ক্যারিয়ারে অসংখ্য হিট ছবি উপহার দিয়েছেন শাকিব। দুই দশকে অভিনয় করেছেন আড়াই শতাধিকের বেশি সিনেমায়। দীর্ঘ পথচলায় দেশ-বিদেশের অর্ধশতাধিকের বেশি নায়িকার সঙ্গে পর্দা ভাগাভাগি করেছেন।

১৯৯৯ সালের ২৮ মে মুক্তি পাওয়া ‘অনন্ত ভালোবাসা’ সিনেমা দিয়ে শাকিব আলোচনায় আসেন। শাকিব ও ইরিন দুজনেরই এটি ছিল প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র। ২২ বছরের পরিশ্রমে শাকিব খান দেশের সিনেমার এক নির্ভরতার নাম। তবে এ সময়ের মধ্যে আলোচনা, সমালোচনা, বিতর্ক, প্রশংসা সবই পেয়েছেন তিনি। এখন পর্যন্ত শাকিব খানের অভিনয়জীবনের সর্বাধিক ছবির নায়িকা অপু বিশ্বাস। তারা দুজন একসঙ্গে ৮০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। বিয়ে-বিচ্ছেদের পর আর একসঙ্গে অভিনয় করেননি তারা। জুটি হয়ে কয়েকটি সিনেমায় শাবনূরের সঙ্গে অভিনয় করেছেন শাকিব খান। অভিনয় করেছেন মৌসুমীর সঙ্গেও। তার নায়িকার তালিকায় আছেন পূর্ণিমা, পপি, জয়া আহসান। তাদের বাইরে মুনমুন, শাকিবা, বৈশাখী, নদী, নিপুণ, সাহারা, তমা মির্জা, মাহি, তিন্নি, পরীমনি, নুসরাত ফারিয়া, কেয়া, রত্না, মিম, বিন্দু, শখ, রোমানা, সিমলা, ববি, তিশা, পড়শী, রেসী, বিন্দু, আঁচলসহ আরও অনেকের সঙ্গে অভিনয় করেছেন শাকিব।

সর্বশেষ শাকিবের সঙ্গে অভিনয় করে বেশ আলোচনায় এসেছেন শবনম বুবলী। সংবাদপাঠিকা থেকে সিনেমায় অভিনয়ে এসে রীতিমতো বাজিমাত করেছেন তিনি। শাকিব খানের বিপরীতে প্রথম সিনেমা ‘বসগিরি’ আলোচিত। এর পর একে একে তারা দুজন ‘শুটার’, ‘রংবাজ’, ‘অহংকার’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়্যা’, ‘সুপার হিরো’, ‘ক্যাপ্টেন খান’, ‘পাসওয়ার্ড’, ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বীর’ ও ‘বিদ্রোহী’র মতো ছবিতে অভিনয় করেছেন। কিন্তু অপুর পর বুবলীকে বিয়ে করেছেন শাকিব। তাদের ঘরে আছে একটি পুত্র সন্তানও। বিচ্ছেদ হয়েছে বলে গুজব উঠলেও নিশ্চিত কোনো খবর পাওয়া যায়নি। তবে তাদের মধ্যে যে সম্পর্ক ভালো যাচ্ছে না এটা স্পষ্ট হয়েছে ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার একটি গানের শুটিংয়ে। দিনভর একসঙ্গে শুটিং করলেও কেউ কারও সঙ্গে কথা বলেননি।

এ অবস্থায় শাকিব খান ঘোষণা দিয়েছিলেন নতুন ছবির। বর্তমান সময়ের আলোচিত পরিচালক রায়হান রাফির সঙ্গে শাকিব ঘোষণা দিয়েছেন ‘প্রেমিক’ নামের একটি সিনেমার। এর পর সিনেমার ঘোষণা দিয়েছেন পরিচালক তপু খানও। কিন্তু একাধিক সূত্র বলছে, কোনো ছবিতেই শাকিব খানের সঙ্গে অভিনয় করতে রাজি হচ্ছেন না প্রথম সারির কোনো নায়িকা। বুবলীকে তিনি তার সিনেমায় নিচ্ছেন না এটা নিশ্চিত। এই সিনেমায় থাকছেন না তার সঙ্গে প্রেমের গুঞ্জনে জড়ানো উদীয়মান তারকা পূজা চেরিও। ‘প্রেমিক’ সিনেমার জন্য প্রথমে তানজিন তিশার নাম এলেও পরে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেন এই অভিনেত্রী। বিব্রত প্রকাশ করে তানজিন তিশা বলেন, ‘এমন তথ্য কোথায় পান তারা। আমি যদি কোনো ছবিতে চুক্তিবদ্ধ হই সেটা আমিই তো ঘটা করে বলব। গুজব কেন ছড়াতে হবে? এগুলোর কোনো মানে হয় না।’ এর পর শোনা গিয়েছিল, নাজিফা তুষি ও সামিরা খান মাহির নাম। কিন্তু শেষ পর্যন্ত তারাও সরে যাচ্ছেন।

চলচ্চিত্রসংশ্লিষ্টরা বলছেন, ‘শাকিব খানের সঙ্গে এখন ইন্ডাস্ট্রির প্রথম সারির কোনো নায়িকাই কাজ করতে চাচ্ছেন না। কাজ করতে চাচ্ছেন না নতুন অনেকেই। কারণ অনেকেরই পরিবার থেকে আপত্তি। অভিনয় করে যতটা না আলোচনায় আসবেন এসব নায়িকা তার থেকে বেশি আলোচনা হবে শাকিব খানের সঙ্গে প্রেম-বিয়ে নিয়ে। তাই পরিবারের লোকজন কেউই চান না শাকিবের সঙ্গে নাম জড়িয়ে নতুন কোনো স্ক্যান্ডালের জন্ম হোক।’ নায়িকা সংকট কাটাতে তাকে কাজ করতে হতে পারে দেশের বাইরের কারোর সঙ্গে। এর আগে দেশের বাইরের নায়িকাদের মধ্যে শাকিব যাদের সঙ্গে অভিনয় করেছেন তারা হলেন রচনা ব্যানার্জি, স্বস্তিকা, শ্রাবন্তী, পাওলি দাম, পায়েল, শুভশ্রী, নুসরাত। হয়তো এদের মধ্যেই কাউকে দেখা যাবে নতুন ছবিতে।

নায়িকা সংকট, ইমেজ সংকট থাকলেও তাকে নিয়ে সিনেমা নির্মাণ করতে চাচ্ছেন অনেক প্রযোজক। কিন্তু আপাতত নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকেই কাজ করছেন শাকিব। ‘প্রেমিক’ সিনেমার প্রযোজক হিসেবে টপি খানের নাম প্রচারে এলেও মূল প্রযোজক শাকিব খান। বিষয়টি পরিচালক রায়হান রাফিও স্বীকার করেছেন। তপু খানও জানিয়েছেন, তার নতুন সিনেমা প্রযোজনা করবে শাকিব খানের এসকে ফিল্মস। অনুদানের চলচ্চিত্র ‘মায়া’র সহপ্রযোজকও শাকিব খান। এই ছবিতে অভিনয় করার কথা পূজা চেরির। কিন্তু চলমান সমস্যার কারণে তিনি এই ছবিতে অভিনয় করবেন কিনা সেটা নিয়েও প্রশ্ন উঠেছে।

-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here