নিউমার্কেট বিপণি শিগগিরই খুলে দেয়া হচ্ছে : দোকান মালিক সমিতি

0
78

(দিনাজপুর২৪.কম) নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের ঘটনার সঠিক তদন্ত ও শান্তিপূর্ণ সমাধান চেয়েছেন দোকান মালিক সমিতির সদস্যরা। দু’পক্ষের আলোচনার মাধ্যমে শিগগিরই নিউমার্কেটের দোকান খোলা হবে বলে ঘোষণা দিয়েছেন নিউমার্কেট দোকানমালিক সমিতির সভাপতি ডা: দেওয়ান আমিনুল ইসলাম শাহীন।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ সমাধান চাই। ঢাকা কলেজের প্রশাসনকে নিয়ে আমরা কমিটি গঠন করবো। যাতে ভবিষ্যতে এমন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র এ ধরনের সংঘর্ষের ঘটনা ভবিষ্যতে আর না ঘটে।

বুধবার গতদিনের সংঘর্ষের ঘটনায় চলমান পরিস্থিতি নিয়ে দোকানমালিক সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

দেওয়ান আমিনুল ইসলাম বলেন, তদন্ত কমিটি গঠন করে যারা দোষী তাদের চিহ্নিত করবো। আজ এখনই দুই পক্ষের আলোচনার মধ্যে দোকান খোলা হবে।

তিনি আরো বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছেন বিষয়টি মীমাংসা করবেন। এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে তার নিরপেক্ষ তদন্তের ভিত্তিতে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

আমরা নিউমার্কেট এলাকার দোকান মালিক এবং কর্মচারীদের ছাত্রদের উদ্দেশ্য কোন উস্কানিমূলক কথা না বলার জন্য বিনীত অনুরোধ করছি। পাশাপাশি ছাত্রদের শিক্ষক ভাইদেরকেও সহনশীল আচরণ করার জন্য অনুরোধ করছি।

মঙ্গলবার রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ীদের সাথে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের পর আজ বুধবার পরিস্থিতি শান্ত রয়েছে। নিরাপত্তার জন্য এলাকায় বিপুল পুলিশ রয়েছে। তবে মার্কেটে দোকানপাট খোলেনি।

নিউমার্কেট এলাকায় গত সোমবার দিবাগত রাতের পর গতকাল মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার দোকানমালিক ও কর্মচারীদের এই সংঘর্ষ হয়। সংঘর্ষের মধ্যে পড়ে আহত নাহিদ হোসেন (২০) নামে এক পথচারী গতকাল রাতে চিকিৎসাধীন মারা যান। সংঘর্ষে আহত হন অন্তত ৫০ জন।

ঢাকায় সাম্প্রতিক কালে এ ধরনের সংঘর্ষ হয়নি। সংঘর্ষের কারণে মঙ্গলবার প্রায় পুরো দিন রাজধানীর ব্যস্ত সড়ক মিরপুর রোডের সাইন্সল্যাব থেকে নীলক্ষেত পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল। তার প্রভাবে আশপাশের সড়ক কার্যত অচল হয়ে যায়। এদিকে শেষ খবরে জানা গেছে, নিউমার্কেট বিপণিবিতানের দোকানগুলো কিছু কিছু করে খোলা শুরু হয়েছে। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here