নেপালের সঙ্গে ড্র করে ফাইনালে বাংলাদেশ

0
14

(দিনাজপুর২৪.কম) সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে বাংলাদেশের ড্র করলেই হতো, রাউন্ড রবিন লিগে নিজেদের শেষ ম্যাচে নেপালের সঙ্গে ১-১ ড্র করে সেই সমীকরণ মিলিয়ে ফেললো পল টমাস স্মলির শিষ্যরা।

মঙ্গলবার ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে এই ড্রয়ের পর তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন লিগের সেরা দল হিসেবে ফাইনালে বাংলাদেশ।

এ ম্যাচে নেপালের জন্য জয়ের বিকল্প ছিল না। কেননা আগের ম্যাচে ভারতের কাছে আট গোল হজম করা দলটি।

খেলার দ্বিতীয়ার্ধের মাঠে ঝামেলা বাধে। এসময় দশ জনের দলে পরিণত হয় বাংলাদেশ। তানভীর আহমেদের ট্যাকলে পড়ে যান কৃতিশ রেইনা। এ নিয়ে উত্তপ্ত পরিস্থিতি শুরু হয়। দুই পক্ষের মধ্যে বেঁধে যায় ধাক্কাধাক্কি। রেফারি শাহিদুল ইসলামকে দ্বিতীয় হলুদ কার্ড দেন, তানভিরকেও হলুদ কার্ড দেখান তিনি। নেপালের দিপেশকেও দেখান লালকার্ড। বেঞ্চে থাকা ২০ নম্বরকেও লালকার্ড পান।

কিন্তু ৬৩তম মিনিটে লিড নেয় বাংলাদেশ। পিয়াস আহমেদ নোভা লক্ষ্যভেদ করেন। নেপালের এক ডিফেন্ডার ভুল পাসে বল তুলে দিয়েছিলেন বাংলাদেশের এক খেলোয়াড়ের পায়ে। সেই আক্রমণ থেকেই লক্ষ্যভেদ করেন ভারত ম্যাচে জোড়া গোল করা পিয়াস।

তবে চার মিনিট পরেই সমতায় ফেরে নেপাল। নিরঞ্জন মাল্লা বক্সের বাইরে থেকে জোরালো শটে গোল করেন।

শেষ পর্যন্ত ড্রয়ের তৃপ্তি নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ। বাংলাদেশ আগের তিন ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০, ভারতকে ২-১ ও মালদ্বীপকে ৪-১ গোলে হারিয়েছিল।

৬ করে পয়েন্ট নেপাল ও ভারতের। রাউন্ড রবিন লিগে শেষ ম্যাচে মঙ্গলবারই মুখোমুখি হবে ভারত ও মালদ্বীপ। এ ম্যাচের ফলের উপর নির্ভর করবে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে কোন দল। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here