পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

0
57
(দিনাজপুর২৪.কম) যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ সারা দেশে পালন করা হবে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ৫৭০ খ্রিস্টাব্দে ১২ রবিউল আউয়াল সোমবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও শেষ নবী হজরত মোহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। আইয়ামে জাহেলিয়াতের ঘোর অন্ধকার যুগে মানুষকে আলোর পথ দেখিয়ে ৬৩ বছর বয়সে একই দিনে তিনি ইন্তেকাল করেন। রাসুল (সা.)-এর জন্ম ও মৃত্যুর এ দিনটি সারা বিশ্বের মুসলমানদের কাছে মর্যাদা ও তাৎপর্যপূর্ণ। মুসলমানরা এ দিনটি উদযাপন করেন বিশেষ গুরুত্বের সঙ্গে।
বিশ্ব যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে গেছিল, তখন মহান আল্লাহ তাঁর পেয়ারা হাবিব বিশ্বনবী (সা.)-কে বিশ্ব জগতের রহমতস্বরূপ পৃথিবীতে পাঠালেন। ৪০ বছর বয়সে মোহাম্মদ (সা.) নবুয়ত লাভ করেন। এরপর বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি।
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক বাণীতে বলেন, ‘ধর্মীয় ও পার্থিব জীবনে মহানবী (সা.)-এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয়। দুনিয়ায় তাঁর আগমন ঘটেছিল  ‘সিরাজাম মুনিরা’ তথা আলোকোজ্জ্বল প্রদীপরূপে।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস, মহানবী (সা.)-এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই মুসলমানদের অফুরন্ত কল্যাণ, সফলতা ও শান্তি নিহিত।’ বিশ্বনবী হজরত মোহাম্মদ (সা.)-এর আগমন ও ওফাতের পবিত্র স্মৃতি বিজড়িত ১২ রবিউল আউয়াল উপলক্ষে প্রধানমন্ত্রী বিশ্বের মুসলিম উম্মাহ ও দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।
দিনটি উপলক্ষে মিলাদ মাহফিল, আলোচনা ও কুরআন খতমসহ বিভিন্ন অনুষ্ঠান পালন করবে ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও রাজনৈতিক সংগঠন। -নিউজ ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here