পাকিস্তান-আফগান সীমান্তে পাল্টাপাল্টি গোলাগুলি, নিহত ৭

0
29

(দিনাজপুর২৪.কম) পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে পাল্টাপাল্টি গোলাগুলিতে সাত জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পাকিস্তানের ছয়জন ও আফগানের একজন রয়েছে। গতকাল রোববার এ ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, বেলুচিস্তান প্রদেশের চামান সীমান্ত ক্রসিংয়ের ওপার থেকে আফগান সীমান্তরক্ষী বাহিনী পাকিস্তানের বেসামরিক জনগণের ওপর গোলাবর্ষণ করে।

এক বিবৃতিতে পাকিস্তানের সামরিক বাহিনী বলেছে, এতে ছয় বেসামরিক নিহত ও ১৭ জন আহত হয়েছে। তবে পাকিস্তানি সেনারা এর পাল্টা জবাব দিয়েছে।

আফগানিস্তানের নিরাপত্তা সূত্রগুলো বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, সীমান্তে আফগানিস্তানের ভূখণ্ডের ভেতরে একটি নতুন চেকপোস্ট তৈরির সময় পাকিস্তানি বাহিনী নির্মাণ কাজ বন্ধ রাখতে বলে। এই নিয়ে সংঘর্ষ শুরু হয়।

কান্দাহার পুলিশের মুখপাত্র হাফিজ সাবের জানিয়েছেন, পাকিস্তানি হামলায় এক আফগান সেনা নিহত ও ১০ জন আহত হয়েছে।

এদিকে ঘটনার পর কান্দাহার প্রদেশের এক আফগান কর্মকর্তা নূর আহমেদ জানিয়েছেন, ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে এবং দুই পক্ষ বৈঠক করার পর পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি দক্ষিণ-পশ্চিম পাকিস্তানের চামান ক্রসিংয়ে বেশ কয়েকটি হামলার ঘটনা ঘটে। এসব ঘটনা আফগানিস্তানের শাসকদের সঙ্গে পাকিস্তানের উত্তেজনা বাড়িয়েছে। দুই দেশের মধ্যে বাণিজ্যের প্রধান সীমান্ত ক্রসিং হলো চামান। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here