পুলিশের গুলিতে মায়ের হাতের ওপর মৃত্যু হলো কিশোরীর

0
25

(দিনাজপুর২৪.কম) মায়ের সঙ্গে নতুন পোশাক কিনতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের একটি দোকানে গিয়েছিলো ভ্যালেন্টিনা ওরেলানা নামের এক কিশোরী। ওই সময় ওই পোশাকের দোকানে এক সন্দেহভাজন সশস্ত্র ব্যক্তিকে ধরতে গুলি ছোড়ে পুলিশ। ভুলে গুলি লেগে ড্রেসিংরুমে থাকা ওই কিশোরীর মৃত্যু হয়। এ ঘটনার পর লস অ্যাঞ্জেলেস পুলিশের কাছে ১৪ বছরের ওই কিশোরীর মৃত্যুর বিচারের দাবি জানিয়েছে নিহতের স্বজনরা।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের একটি কাপড়ের দোকানে বড়দিনের কেনাকাটা করছিলেন মা ও মেয়ে। সেসময় হৈচৈ শুনতে পেয়ে ড্রেসিং রুমের দরজা লাগিয়ে দেয় তারা। এরপর ঈশ্বরের কাছে প্রার্থনা করতে থাকেন। কিছুক্ষণ পর বিকট একটি শব্দে মা ও মেয়ে দুজনেই মাটিতে পড়ে যায়।

মা সোলিড্যাড পেরেলটা জানান, ‘যখন পুলিশ গুলি করে আমরা মেঝেতে পড়ে যায়, আমার হাতের ওপর আমার মেয়ে মারা যায়। সাহায্যের জন্য চিৎকার করলেও কেউ আসে না সেমময়।  নিজের হাতের ওপর সন্তানের মৃত্যু গভীর কষ্টগুলোর মধ্যে একটি। এখন আমাদের মেয়ে মিষ্টি দেবদূত চিরতরে চলে গেছে। দয়া করে আমাদের শক্তি দিন ঈশ্বর।’

গোলাগুলির খবর পেয়ে পুলিশ লস অ্যাঞ্জেলেসের ওই পোশাকের দোকানে অভিযান চালায়। সেসময় অস্ত্রধারী ওই ব্যক্তিকে ধরতে পুলিশ গুলি ছোড়ে। এতে ওই কিশোরী ও সন্দেহভাজন দুই ব্যক্তি নিহত হয়। তবে সন্দেহভাজন ওই ব্যক্তির কাছে কোনো অস্ত্র পাওয়া যায়নি বলে জানা গিয়েছে।

ভ্যালেন্টিনা ওরেলানা-পেরালটার বাবা, জুয়ান পাবলো ওরেলানা লারেনাস মেয়ের সাথে বড়দিন কাটানোর জন্য যুক্তরাষ্ট্রে আসার পরিকল্পনা করছিলেন। তিনি এসেছেন ঠিকই তবে তার একমাত্র মেয়েকে কবর দিতে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here