পেশা গোপন করে ইউপি চেয়ারম্যানের ভারত সফর: অভিযোগের পরও প্রশাসন নিরব

0
47

মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বিরামপুর উপজেলার ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলী নিজের পরিচয় গোপন করে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই ভারত সফর করায় তার বিরুদ্ধে অভিযোগ হয়েছে। বিভিন্ন দপ্তরে অভিযোগ করলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগকারি গোলজার হোসেন বিস্ময় প্রকাশ করেছেন।
লিখিত অভিযোগে প্রকাশ, বিরামপুর উপজেলাধীন ৭নং পলিপ্রয়াগপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান রহমত আলী। গত বছরের ১৭ই ডিসেম্বর তার নামে গেজেট প্রকাশিত হয়। চেয়ারম্যান রহমত আলী সরকারের অনুমতি না নিয়েই গত ১৮ অক্টোবর ভারতে গমন করেন। যাহা ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪ এর উপধারা (৪) এর (জ) অনুযায়ি তিনি চেয়ারম্যান পদ হতে অপসারন যোগ্য অপরাধ। কিন্তু এ বিষয়ে লিখিত অভিযোগ করা সত্বেও এ পর্যন্ত প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান রহমত আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও ফোন বন্ধ থাকায় তার কোন মন্তব্য পাওয়া যায়নি।
হিলি ইমিগ্রেশন চেকপোষ্টের ওসি বদিউজ্জামান জানান, সে ইউপি চেয়ারম্যান কিন্তু সে পাসপোর্টে তার পরিচয় বদল করে ব্যবসায়ী পরিচয় দিয়ে গত ১৮ অক্টোবর পাসপোর্ট যোগে ভারতে যান এবং ২৪ অক্টোবর বিকেলে দেশে ফিরে আসেন। এ বিষয়ে আমরা একটি অভিযোগ পেয়েছি এবং বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।
বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, উপজেলার পলিপ্রয়াগপুর ইউপি চেয়ারম্যান ভারতে যাওয়ার বিষয়টি আমার জানা ছিল না বা আমাকে অবহিত করা হয়নি। আমার জানা মতে কোন চেয়ারম্যান ভারতে গমনের ক্ষেত্রে অবশ্যই অনুমোদন নেওয়া উচিৎ ছিল। এবিষয়ে জেলা প্রশাসকের নিকট অভিযোগ কপি পাঠানো হবে। উর্দ্ধতন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা বা সিদ্ধান্ত গ্রহণ করবেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here