প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনেও নেই পররাষ্ট্রমন্ত্রী

0
47
(দিনাজপুর২৪.কম) সাম্প্রতিক ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনেও নেই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ভারত সফরে যাওয়ার সময় একেবারে শেষ মুহূর্তে পররাষ্ট্রমন্ত্রী সফর থেকে বাদ পড়েন। শারীরিক অসুস্থতার কারণে ভারত সফরে যেতে পারেনি বলে ওই সময় জানিয়েছিলেন মোমেন।
বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকাল ৪টা ৮ মিনিটে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। এখানে পররাষ্ট্রমন্ত্রীকে দেখা যায়নি। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন সেখানে।

তবে আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরে পররাষ্ট্রমন্ত্রী সঙ্গী হতে পারেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ৫ থেকে ৮ সেপ্টেম্বর এই চার দিন সরকারি সফরে ভারতে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুরুত্বপূর্ণ এই সফরে দুই দেশের মধ্যে সাতটি সমঝোতা চুক্তি হয়।

এই সফরে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলে ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রী। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের থাকার কথা ছিল। তবে শেষ মুহূর্তে ভারতে যেতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী। এর আগে কখনও প্রধানমন্ত্রীর দিল্লি সফরের সময় পররাষ্ট্রমন্ত্রীর না যাওয়ার ঘটনা ঘটেনি। -ডেস্ক রিপোর্ট
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here