ফের চালু হচ্ছে বাংলাদেশ-ভারত ট্রেন

0
40

(দিনাজপুর২৪.কম) করোনার কারণে বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে করোনাভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় দীর্ঘ ২৬ মাস পর চালু হচ্ছে এই ট্রেন চলাচল। আগামী ২৯ মে থেকে নিয়মিত চলাচল করবে বাংলাদেশ ও ভারতে ট্রেন। আজ শুক্রবার ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন এ তথ্য জানিয়েছে।

২৯ মে ঢাকা ও কলকাতার মধ্যে মৈত্রী এক্সপ্রেস এবং কলকাতা ও খুলনার মধ্যে বন্ধন এক্সপ্রেস চালু হবে। আগামী ১ জুন থেকে নতুন উদ্বোধন হওয়া ঢাকা-জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেসও চলাচল করবে। করোনা মহামারির কারণে ২০২০ সালের ১৫ মার্চ থেকে ভারত-বাংলাদেশ যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে গিয়েছিল।

এদিকে, ২০২০ সালের ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী পর্যায়ের ভার্চুয়াল দ্বিপক্ষীয় শীর্ষ সম্মেলনে উভয় দেশের প্রধানমন্ত্রী ঢাকা-জলপাইগুড়ি রেলপথ উদ্বোধন করেছিলেন। ২০২১ সালের ২৭ মার্চ এই রেলপথে যাত্রীবাহী মিতালী এক্সপ্রেস চালুর সিদ্ধান্ত জানানো হয়েছিল। বলা হয়েছিল, সপ্তাহে দুদিন ঢাকা ও জলপাইগুড়ি থেকে মিতালী এক্সপ্রেস ছেড়ে যাবে। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় তা আর হয়নি।

জানা গেছে, আগামী ১ জুন দুই দেশের রেলমন্ত্রীরা ভার্চুয়ালি এ পথে ট্রেন চলাচল উদ্বোধন করবেন। তারপর নিউ জলপাইগুড়ি থেকে ছেড়ে আসবে মিতালী এক্সপ্রেস। আর ২৯ মে মৈত্রী এক্সপ্রেস ঢাকা থেকে এবং বন্ধন এক্সপ্রেস কলকাতা থেকে যাত্রা শুরু করবে বলে ভারতীয় হাইকমিশন জানিয়েছে। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here