বঙ্গবন্ধুর সাথে ছোটবেলার মজার ঘটনার স্মৃতিচারণ করলেন জয়

0
29

(দিনাজপুর২৪.কম) সজিব ওয়াজেদ জয় তার নানা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কাটানো ছোটবেলার কিছু স্মৃতিচারণ করেছেন।

বৃহস্পতিবার বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকীতে সজিব ওয়াজেদ জয় এক ফেসবুকে এই স্মৃতিচারণ করেন।

বঙ্গবন্ধুর সাথে ছোটবেলার কিছু স্মৃতিচারণ করে জয় বলেছেন, বঙ্গবন্ধুর সাথে খুব বেশি স্মৃতি মনে নেই। তবে একটি মজার ঘটনা এখনো তিনি ভুলতে পারেননি।

সজিব ওয়াজেদ জয় বলেন, একদিন তিনি নানার কাছে জিদ ধরলেন, বঙ্গবন্ধুর পাইপে একবার হলেও তিনি ফুঁ দেবেন। নাছোড়বান্দা নাতির এমন মনোভাব দেখে নানা বাধ্য হলেন তার হাতে পাইপ দিতে। পাইপ হাতে পেয়ে যে কাণ্ড ঘটালেন, তা দেখে নানি দুজনের ওপর প্রচণ্ড রেগে গেলেন। পাইপে টান দিতেই শুরু হলো কাশি। দমে দমে তার কাশি হতে লাগল।

তিনি ফেসবুক পোস্টে লিখেন, নানার সাথে তার কিছু স্মৃতির মধ্যে এটি একটি। তিনি লিখেন, পরিবারের সবাইকে নিয়ে তাদের দিনগুলো ছিল হাসিখুশির। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টে সব শেষ হয়ে যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় আরও বলেন, এরপরের ঘটনা আপনারা সবাই জানেন। এরপর আমার পরিবারে বেঁচে থাকা মা, বাবা ও খালাকে জীবনের সাথে যুদ্ধ করতে হয়েছে দীর্ঘ সময়। বাংলাদেশের মানুষের ভালোবাসায় নানা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব চেপে বসে আমার মায়ের কাঁধে। সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা পরিবারের সবাই আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করে যাচ্ছি।

বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিনে আজ বাংলাদেশের ও দেশের মানুষের জন্য তাঁর ভাবনার কথাগুলোই বারবার মনে পড়ছে। তিনি বলেন, ভিশন ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ঘনিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here