বঙ্গোপসাগরে ১০ ট্রলার ডুবি, ১৩ জন জেলে নিখোঁজ

0
80
(দিনাজপুর২৪.কম) পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে অন্তত ১শ’ ৫০ জেলেসহ ১০টি মাছধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এর মধ্যে ১৩ জন জেলে এখনও নিখোঁজ রয়েছেন। এ সময় অন্যান্য ট্রলারের মাধ্যমে বাকি জেলেদের উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (১৯ আগস্ট) বিকেল থেকে রাত দশটা পর্যন্ত বঙ্গোপসাগরের বিভিন্ন পয়েন্টে এসব ট্রলার ডুবির ঘটনা ঘটে।
আলীপুর বন্দর মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, সাগরের অস্বাভাবিক ঢেউ এবং ঝড়ের কবলে পরে তাদের ৬টি ট্রলার ডুবে যায়। এ সময় অন্য ট্রলারের মাধ্যমে অন্তত ৯৫ জন জেলে উদ্ধার হলেও নিখোঁজ রয়েছে ১৩ জেলে। এছাড়া ১৮০ জন জেলে ও মাঝিসহ আরো ১০টি ট্রলারের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

মহিপুর বন্দর মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি দিদার উদ্দিন আহম্মেদ মাসুম জানান, ৪টি ট্রলার সাগরে নিমজ্জিত হয়েছে। এর মধ্যে একটি ট্রলারের ১২ জন জেলেকে একটি ভারতীয় ট্রলার উদ্ধার করেছে। বাকি জেলেদের স্থানীয় ট্রলারে উদ্ধার করে তীরে নিয়ে আসা হয়েছে।

এদিকে আবহাওয়ার খারাপ থকায় সহস্রাধিক মাছধরা ট্রলার শিববাড়িয়া নদীর দুই তীরে আশ্রয় নিয়েছে। উদ্ধারকৃত জেলেরা কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাপাতাল ও মহিপুর উপ-স্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন স্থানে চিকিৎসাধীন নিয়েছেন।
নিজামপুর কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার সেলিম মন্ডল জানান, সাগরে ট্রলার ডুবির খবর পেয়েছি। আমাদের টহল টিম সাগরে রয়েছে এবং উদ্ধার অভিযান অব্যাহত আছে। -অনলাইন ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here