বরগুনা থেকে সরানো হলো সেই পুলিশ কর্মকর্তাকে

0
89
অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে (লাল গোল চিহ্নিত) বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে । ছবি: সংগৃহীত

(দিনাজপুর২৪.কম) ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

এর আগে গতকাল সোমবার বরগুনায় জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় বরগুনা জেলা শিল্পকলা একাডেমি ভবনের ভেতরে থাকা ছাত্রলীগের একপক্ষের নেতাকর্মীদের পিটিয়ে বের করে দেয় পুলিশ।

পুলিশের পিটুনির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। যেখানে দেখা যায়, সংঘর্ষের একপর্যায়ে ছাত্রলীগের একটি পক্ষ বরগুনা জেলা শিল্পকলা একাডেমি ভবনের ভেতরে ঢুকে যায়। এ সময় পুলিশ সেখানে ভবনে ঢুকে ছাত্রলীগ কর্মীদের পিটিয়ে বের করে দেয়। দৌড়ে বের হওয়ার সময় একাডেমির সড়কে লাঠি নিয়ে দাঁড়িয়ে পুলিশ সদস্যরাও তাদের পেটাতে থাকেন। পিটুনি খেয়ে অনেকে সড়কে পড়ে যান। সেখানেও তাদের পেটানো হয়।

ওই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। বিশেষ করে এমপির সামনে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর কার্যক্রম নিয়ে প্রশ্ন ওঠে। সেই আলোচনার মধ্যেই তাকে বরগুনা থেকে সরিয়ে দেওয়া হলো।

বরগুনা-১ আসনের সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সামনেই ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের ওই লাঠিচার্জের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here