বরিশালে বিএনপির ভরসা নৌকা

0
54

(দিনাজপুর২৪.কম) বরিশালে শুরু হয়েছে দুই দিনের পরিবহন ধর্মঘট। আজ শুক্রবার ভোর থেকে শুরু হওয়া এ ধর্মঘটের কারণে জেলা শহরের সঙ্গে সারাদেশের সড়ক ও লঞ্চ যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এদিকে আগামীকাল শনিবার ব‌রিশালে বিএন‌পির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। বাস ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় ইঞ্জিনচালিত নৌকায় বরিশালে যাচ্ছেন বিভিন্ন জেলার নেতাকর্মীরা। অর্থাৎ গণপরিবহন বন্ধ থাকায় সমাবেশে যোগ দিতে বিএনপির ভরসা নৌকা।

আমতলী-বরিশাল মহাসড়কে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বরগুনার আমতলী থেকে বিএনপি নেতাকর্মীরা বিকল্প নদী পথে শুক্রবার ভোররাতে ইঞ্জিনচালিত নৌকায় চরে বরিশালে পৌঁছান।

এদিকে আজ থেকেই মিছিলসহ নগরীর বঙ্গবন্ধু উদ্যানের গণসমাবেশস্থলে জড়ো হতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। গণপরিবহন বন্ধ থাকায় অনেকে হেঁটে আসছেন।

ধর্মঘটের কারণে বরিশালে লঞ্চ, বাস, মাইক্রোবাস ও তিন চাকার যান চলাচল বন্ধ রয়েছে। সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর প্রধান প্রধান সড়কে রিকশা ও মোটরসাইকেল ছাড়া অন্য কোন যানবাহন চলতে দেখা যায়নি। বন্ধ রয়েছে খেয়া পারাপার। মোড়ে মোড়ে পুলিশ পাহারায় রয়েছে।

সকালে বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সব কাউন্টার বন্ধ; বাসগুলো সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছে। টার্মিনাল এলাকায় অন্য সময় মাহেন্দ্র-অটোরিকশা চালকদের হাঁকডাক থাকলেও শুক্রবার পরিবেশ ছিল শান্ত। -নিউজ ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here