বরিশাল যেন মিছিলের নগরী : খালেদা-তারেকের জন্য চেয়ার খালি রেখে বিএনপির গণসমাবেশ শুরু

0
73
ছবি-সংগ্রহীত

(দিনাজপুর২৪.কম) সরকার বিরোধী মিছিল স্লোগানে মুখরিত বরিশাল নগরী। প্রতিটি মিছিলের গন্তব্য বিএনপির গণসমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান। বেলা ২টার মধ্যে কানায় কানায় ভরে যায় পুরো মাঠ। বেলা ১টা ৩৩ মিনিটে মঞ্চে প্রবেশ করেছেন গণসমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুণ ইসলাম আলমগীর।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চের মাঝখানে চেয়ার খালি রেখে বরিশালে বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে।

শনিবার বেলা ১১টায় দিকে পবিত্র কুরআন তেলাওয়াত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। সেইসাথে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ পরলোকগত এবং বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নিহত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এর পরপরই স্থানীয় নেতারা বক্তব্য দেয়া শুরু করেন।

এ সময় বক্তারা বলেন, ‘আমরা আন্দোলন-সংগ্রামের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করবো এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। আমাদের এ আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন।’

অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহাসমাবেশে বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী জড়ো হয়েছেন।

গণসমাবেশে সভাপতিত্ব করছেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক। অনুষ্ঠান সঞ্চালনা করছেন মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির, জেলা দক্ষিণ বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আকতার হোসেন তালুকদার মেবুল ও উত্তর জেলা বিএনপির সদস্য সচিব মিজানুর রহমান মুকুল। -নিউজ ডেস্ক

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here