বর্তমান ইসি সরকারের দালাল হিসেবে কাজ করছে : ড. মোশাররফ

0
62
শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি নেতাকর্মীরা

(দিনাজপুর২৪.কম) বর্তমান নির্বাচন কমিশন (ইসি) সরকারের দালাল হিসেবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ শুক্রবার সকালে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর তিনি এ অভিযোগ করেন।

জাতীয়তাবাদী ‍মুক্তিযোদ্ধা দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ খানের নেতৃত্বে নেতাকর্মীদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ড. মোশাররফ বলেন, আমরা জানি, এই নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এটা বর্তমান সরকারের আনুকূল্যে, নির্বাচন কমিশন তাদের (সরকার) দালাল হিসেবে কাজ করছে। অতীতে তারা (ইসি) ২০১৪ তে করেছে, ২০১৮ তে করেছে, এবারও করবে। সেজন্য কিন্তু আমরা নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ায় যুক্ত হয়নি, তাদের সংলাপেও আমরা অংশগ্রহণ করি নাই।

আগামী নির্বাচনে ইভিএমে ১৫০ আসনের ভোট করার নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে খন্দকার মোশাররফ বলেন, যারা সংলাপে অংশ গ্রহন করেছেন তাদের মধ্যে বেশিরভাগ রাজনৈতিক দল ইভিএমের বিরুদ্ধে কথা বলেছেন। ইভিএম এমন একটা পদ্ধতি যেটা মানুষ তৈরি করে, মানুষেরা কিন্তু পরিবর্তন করতে পারে। সেজন্য দেখলাম পৃথিবীর বিভিন্ন উন্নত দেশগুলোতে ইভিএম পদ্ধতি বাতিল করে দিয়েছে। কেননা এদেশের মানুষ নিজের হাত ভোট দেওয়ার অধিকার পায় না সেখানে ইভিএমের মাধ্যমে মেশিনের মাধ্যমে কিভাবে ভোট নিশ্চিত হবে। বিগত নির্বাচনগুলোতে আওয়ামী লীগ একবার বিনাভোটে হয়েছে, একবার দিনের ভোট রাতে ডাকাতি করে হয়েছে।

এইবার ইভিএমের মাধ্যমে ভোট চুরি করতে চায়। আজকে তারা (সরকার) তাদের আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে আগামী নির্বাচন ইভিএমে ভোট করার ঘোষণা দিয়েছে। আমরা মনে করি- এটা জনগণ গ্রহন করে না, কোনো রাজনৈতিক দল গ্রহণ করে নাই।

তিনি বলেন, আমরা বলেছি, এই সরকারের অধীনে এবং এই নির্বাচন কমিশনের অধীনে আমরা নির্বাচনে যাবো না, এদেশের মানুষ যাবে না। ভোটে ইভিএম চালু করা হলে তাহলেও আমরা এটা গ্রহণ করবো না। ইভিএমে ভোটের এই সিদ্ধান্তে এটা প্রমাণিত হয়েছে যে, সরকার আবার গায়ের জোরে ইভিএমে, মেশিনে ভোট চুরি করে আবার ক্ষমতায় আসতে চায়। দেশের জনগণ এটা মানবে না।

দেশের বর্তমান অবস্থার জন্য সরকারের দুর্নীতি ও ব্যর্থতাকে দায়ী করে অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিও জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here