বাজেটের দিনে সয়াবিন তেলের দাম বাড়ল লিটারে ৭ টাকা

0
96
(দিনাজপুর২৪.কম) আগামী অর্থবছরের জন্য বাজেট পেশের দিন সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ৭ টাকা বাড়ানো হয়েছে। এতে প্রতি লিটার সয়াবিন তেলের দাম দাঁড়ালো ২০৫ টাকা।
বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নূরুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে বর্ধিত এই দাম জানানো হয়েছে। বাংলাদেশ ভেজিটেবল অয়েল অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ভোজ্য তেলের মিলগেট, পরিবেশক ও খুচরা পর্যায়ে সর্বোচ্চ মূল্য নির্ধারণ করেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে খোলা সয়াবিন তেল এক লিটার মিলগেটে ১৮০ টাকা, পরিবেশক পর্যায়ে ১৮২ টাকা ও খুচরায় ১৮৫ টাকা দরে বিক্রি হবে। এক লিটার বোতলজাত সয়াবিনের নতুন দর মিলগেটে ১৯৫ টাকা, পরিবেশক পর্যায়ে ১৯৯ টাকা ও খুচরায় ২০৫ টাকা। পাঁচ লিটার বোতলজাত সয়াবিন তেল মিলগেটে ৯৫২ টাকা, পরিবেশক পর্যায়ে ৯৭২ টাকা ও খুচরায় ৯৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এক লিটার পাম তেলের মূল্য নির্ধারণ করা হয়েছে মিলগেটে ১৫৩ টাকা, পরিবেশক পর্যায়ে ১৫৫ টাকা ও খুচরায় ১৫৮ টাকা।
নির্ধারিত মূল্যের বেশি দরে বিক্রি হলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুয়ায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।-অনলাইন ডেস্ক
মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here