বাবরকে অপমানই করলেন ইনজামাম!

0
51

(দিনাজপুর২৪.কম) ক্রিকেটবিশ্বে সময়ের অন্যতম সেরা ব্যাটারটির নাম বাবর আজম। অনেকেই তাঁর মাঝে বিরাট কোহলির মতো গ্রেট হয়ে ওঠার সম্ভাবনা দেখে থাকেন।  আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে এই মুহূর্তে তিনিই শীর্ষে আছেন। ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন।

দলকে জেতাচ্ছেন। তাঁর সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। কিন্তু চলতি পিএসএলে বাবরের একটি ইনিংস দেখে বেজায় নাখোশ হয়েছেন সাবেক পাকিস্তান অধিনায়ক ইনজামাম উল হক। তিনি বাবরকে একপ্রকার অপমানই করেছেন।

গতকাল শুক্রবার পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বাবর আজমের করাচি কিংসের মুখোমুখি হয়েছিল পেশোয়ার জালমি। আগে ব্যাট করে ৪ উইকেটে ১৭৩ রান তুলেছিল পেশোয়ার। সেই রান তাড়া করতে নেমে ৬ উইকেটে ১৬৪ রানে থেমেছে করাচির ইনিংস। তারা হেরে যায় ৯ রানে। লক্ষ্যণীয় বিষয়টা হলো, করাচি অধিনায়ক বাবর আজম ৬৩ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলে মাঠ ছাড়েন! অথচ তিনি দলকে জেতাতে পারেননি। এতেই চটে গেছেন ইনজামাম।

জয়ের জন্য শেষ ওভারে ২৯ রান দরকার ছিল করাচির। সে ওভারে আসে ১৯ রান। প্রশ্ন উঠেছে, বাবরের মতো ব্যাটার ক্রিজে থাকতে শেষ ওভারে এত রান কেন চেজ করতে হবে? বাবর কি তাহলে তাঁর দলের জন্য খেলেছেন নাকি নিজের জন্য? ইনজামাম তো পাকিস্তানের সংবাদমাধ্যম ‘জিও নিউজ’-এর এক অনুষ্ঠানে গিয়ে বলেছেন, ‘তুমি যদি বিশ্বের ১ নম্বর ক্রিকেটার হও এবং পুরো ২০ ওভার উইকেটে থাকো, তাহলে ম্যাচটা শেষ করে আসা উচিত। তা না পারলে আগেভাগে আউট হয়ে যাও!-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here