বাড়ছে সংক্রমণ, চিন্তার ভাঁজ স্বাস্থ্যমন্ত্রীর কপালে

0
74

(দিনাজপুর২৪.কম) দেশে আবারও বাড়ছে করোনা সংক্রমণ। শুধু সাধারণ মানুষ নয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের অনেকে করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন। আজ রোববার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের মুখেও সেই কথাই ওঠে এলো।

দুপুরে আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশে (আইসিডিডিআরবি) ঢাকা শহরের পাঁচটি এলাকায় (যাত্রাবাড়ী, দক্ষিণখান, সবুজবাগ, মোহাম্মদপুর ও মিরপুর) কলেরার টিকা দেওয়া উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইদানিং করোনার সংক্রমণ বাড়ছে। এ সময় করোনা পরীক্ষা বেশি করা দরকার। এ নিয়ে আমরা কিছুটা চিন্তিত।

করোনা টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ পর্যন্ত প্রথম ডোজ পেয়েছেন এমন সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়া প্রায় শেষ হয়েছে। আশা করা হচ্ছে, দু-এক দিনের মধ্যে ৭০ শতাংশ মানুষ পূর্ণ ডোজের আওতায় আসবেন।

গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ৬৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় করোনায় মৃত্যু হয়েছে দুজনের। আগের দিন করোনা শনাক্ত হয়েছিল ১ হাজার ২৮০ জনের। আর করোনায় মৃত্যু হয়েছিল তিনজনের। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার বেড়েছে, যা ১৫ শতাংশ ছাড়িয়ে গেছে। বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর থেকে এ পর্যন্ত সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে।

ঢাকার পাঁচটি এলাকায় কলেরার টিকাদান চলবে আগামী ২ জুলাই পর্যন্ত। এক বছরের বেশি বয়সীদের এই টিকা দেওয়া হবে। কর্মসূচি  উদ্বোধনের পর স্বাস্থ্যমন্ত্রী কয়েকটি শিশুকে কলেরার টিকা খাওয়ান। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here