বিএনপির গণমিছিল শেষ, নেতাকর্মীদের বাড়ি ফেরার নির্দেশ

0
32

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) কথা ছিল কাকরাইল, শান্তিনগর, মালিবাগ হয়ে মগবাজার চৌরাস্তা ঘুরে ফের নয়াপল্টনে গিয়ে শেষ হবে বিএনপিসহ সমমনা ৩২টি রাজনৈতিক দলের যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল। কিন্তু নয়াপল্টন থেকে শুরু হয়ে মগবাজার মোড়ে পৌঁছানোর পর শেষ হলো  কর্মসূচি।

এদিন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন এবং নেতাকর্মীদের কোনো ঝামেলা না করে বাড়ি ফেরার নির্দেশ দেন।

আমানউল্লাহ আমান বলেন, ‘আমাদের গণমিছিল আজকে শেষ। আমি মিছিলের সমাপ্তি ঘোষণা করছি। আপনার সবাই শান্তিপূর্ণভাবে বাড়ি ফিরে যাবেন। কোনো ধরনের ঝামেলা করবেন না।’

এর আগে আজ শুক্রবার বিকেলে পৌনে তিনটায় কোরআন তেলাওয়াতের মাধ্যমে গণমিছিল আনুষ্ঠানিকভাবে শুরু হয়। কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের নেতা মাওলানা আলমগীর হোসেন।

এদিন গণমিছিল ঘিরে নাইটিঙ্গেল মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত সড়কে অবস্থান নেন বিএনপির হাজারও নেতাকর্মী। এ কারণে এসব এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকে।

গণমিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে যুগপৎ আন্দোলনের দ্বিতীয় দফার কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ১১ জানুয়ারি সকাল ১০টা থেকে চার ঘণ্টা রাজধানী ঢাকাসহ দশ বিভাগে প্রতিবাদী গণঅবস্থান কর্মসূচি পালন করা হবে।

এসময় আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর ঢাকার গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। ২৪ ডিসেম্বর বিএনপিসহ জোটের দলগুলো সব বিভাগীয় ও জেলা সদরে গণমিছিল করেছে। ঢাকায়ও ওই দিন গণমিছিল করার কথা ছিল। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনের কারণে ওই দিনের ঢাকার কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর করা হয়। ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here