বিনা টিকিটে ট্রেনভ্রমণ: ২৪ ঘণ্টায় ২৫২৮ যাত্রীকে জরিমানা

0
77

(দিনাজপুর২৪.কম) ২৪ ঘণ্টায় বিনা টিকিটে ট্রেনভ্রমণের অপরাধে ২ হাজার ৫২৮ যাত্রীকে জরিমানা করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাবনার পাকশী বিভাগীয় কার্যালয়।

শনিবার সকাল থেকে আজ রবিবার সকাল পর্যন্ত চালানো অভিযানে এসব যাত্রীদের কাছ থেকে ভাড়া ও জরিমানা বাবদ ৬ লাখ ৪৭ হাজার টাকা আদায় করা হয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন নেতৃত্বে ঈশ্বরদী জংশন স্টেশনের জ্যেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর শামিমুর রহমান, পার্বতীপুর স্টেশনের ট্রাফিক ইন্সপেক্টর হাবিবুর রহমান, রাজবাড়ী স্টেশনের ট্রাফিক ইন্সপেক্টর শফিকুর রহমান ও ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আবদুল হালিম বিশ্বাস এই অভিযান চালান।

সূত্র জানায়, পাকশী, খুলনা, রাজবাড়ী, সান্তাহার, পার্বতীপুর ও রাজশাহী থেকে ছেড়ে আসা এবং ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনের এসব রুটে অভিযান চালানো হয়েছে। অভিযান চালানো ট্রেনগুলোর মধ্যে ছিল রূপসা এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস ও টুঙ্গিপাড়া এক্সপ্রেস।

সূত্র জানায়, এসব ট্রেনে বিনা টিকিটে ভ্রমণ করা ২ হাজার ৫২৮ যাত্রীকে পাওয়া গেছে। তাদের কাছ থেকে মোট ৬ লাখ ৪৭ হাজার ৭৫০ টাকা আদায় করা হয়েছে। এর মধ্যে ভাড়া বাবদ আদায় হয়েছে ৪ লাখ ৫১ হাজার ৩৪০ টাকা, জরিমানা আদায় করা হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৪১০ টাকা।

রেলওয়ে সূত্রে জানা যায়, স্টেশনগুলোর মধ্যে খুলনায় ২১৭ জনের কাছ থেকে ৭৬ হাজার ৩২০ টাকা, পাকশীতে ১ হাজার ৩২০ জনের কাছ থেকে ৩ লাখ ২৪ হাজার টাকা, রাজবাড়ীতে ৪০০ জনের কাছ থেকে ৮০ হাজার ৫৫০ টাকা, পার্বতীপুরে ২৪১ জনের কাছ থেকে ৭০ হাজার ৬২০ টাকা, ঈশ্বরদীতে ৩৫০ জনের থেকে ৬৭ হাজার ২৬০ টাকা ও সান্তাহারে ১৭৩ জনের কাছ থেকে ২৯ হাজার টাকা আদায় করা হয়েছে।-অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here