বিপিএলের প্রাইজমানি ৪ কোটি টাকা, চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি

0
24

(দিনাজপুর টোয়েন্টিফোর ডটকম) এবার ঢাক-ঢোল পিটিয়ে নতুন রূপে বিপিএল আয়োজনের ঘোষণা দিয়েছিল বিসিবি৷ সব বিতর্ক দূরে ঠেলে সেরা বিপিএল আয়োজনের প্রত্যয় ছিল বিসিবির মুখে। যদিও তা পুরোপুরি হয়নি, মাঠে নামার আগেই নানা বিতর্ক হয়েছে সঙ্গী; তবুও ঘুরে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছে বিপিএলের গভর্নিং কাউন্সিল।

বিপিএলে এবারো প্রযুক্তির পরিধি বাড়াতে পারেনি বিসিবি। এবারো শুরু থেকে থাকছে না ডিআরএস। তবে মন্দের ভালো হিসেবে বিপিএলে বেড়েছে প্রাইজমানি। বিপিএলকে সামনে রেখে আজ এক বৈঠক করে বিপিএল গভর্নিং কাউন্সিল। যেখানে এবারের আসরে চ্যাম্পিয়ন দলকে দুই কোটি টাকার প্রাইজমানি দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। আর সব মিলিয়ে পুরো টুর্নামেন্টের প্রাইজমানি ৪ কোটি টাকার।

গত আসরে প্রাইজমানি নিয়ে তীব্র বিতর্ক হওয়ায় এবার দ্বিগুণ করা হয়েছে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের জন্য প্রাইজমানি। চ্যাম্পিয়ন দল পাবে এক কোটির পরিবর্তে দুই কোটি টাকা। অন্যদিকে রানার্স আপ দলও ৫০ লাখের পরিবর্তে পাচ্ছে এক কোটি টাকার প্রাইজমানি। তাছাড়া আসরের সেরা ক্রিকেটার পাবে ১০ লাখ টাকা। বরাদ্দ রাখস হবে আসরের সেরা ব্যাটসম্যান ও বোলারের জন্যেও।

এই সব বিষয় নিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচীব ইসমাইল হায়দার মল্লিক আজ সাংবাদিকদের বলেন, ‘প্রাইজমানিটা এবার বাড়িয়েছি। চ্যাম্পিয়ন দলের জন্য দুই কোটি রেখেছি আমরা। রানার্সআপ দল পাবে এক কোটি। এভাবে করে মোট ৪ কোটি টাকা থাকবে প্রাইজমানি। সেরা ক্রিকেটারকে ১০ লাখ টাকা দেওয়ার চিন্তা আছে। সেরা বোলার, সেরা ব্যাটারকেও ভালো একটা এমাউন্ট দেয়ার একটা চিন্তা আছে।’ -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here