বিরলে জাতীয় চারণ কবি উৎসব ও লোক শিল্পি মহাসম্মেলন সমাপ্ত

0
48

এম, এ কুদ্দুস (দিনাজপুর২৪.কম) দিনাজপুরের বিরলে প্রতিবারের ন্যায় জাতীয় চারণ কবি উৎবস ও লোক শিল্পী মহাসম্মেলন/২২ শান্তিপূর্নভাবে সমাপ্ত হয়েছে।
বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে উত্তরের সর্ববৃহৎ বনাঞ্চল ধর্মপুর (কালিয়াগঞ্জ) শালবনের ডাকবাংলো এলাকায় বাংলাদেশ জাতীয় চারণ কবি সংঘের আয়োজনে গত রবিবার থেকে শুরু হয়ে মঙ্গলবার জাতীয় চারণ কবি উৎসব ও লোক শিল্পী মহাসম্মেলন এর সমাপণী হয় । সমাপণী অনুষ্ঠানে বাংলাদেশ চারণ কবি সংঘের সভাপতি এম,এ কুদ্দুস সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খিতিশ চন্দ্র রায় এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় চারণ কবি সংঘের উপদেষ্টা মোশারফ হোসেন,বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনের সভাপতি জননন্দিত বাউল শিল্পি লতিফ সরকার , বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম। সমাপণী অনুষ্ঠানে ৬জন প্রবীণ কবিয়াল ও ১ জন প্রবীণ ঢুলিকে সম্মাননা প্রদান করা হয়।
উৎসব ও সম্মেলনে দেশের কবিয়াল, বাউল, বয়াতী, সাধু, গুরু, বৈষ্ণব, জ্ঞাণী-গুণি মহাজন ব্যাক্তিদের অংশ গ্রহনে লোক শিল্পীদের মাঝে প্রাণের সঞ্চার ঘটে। সকল শিল্পী এক বছর পর এক সাথে একে অপরকে কাছে পেয়ে উৎসবস্থলটি মিলন মেলায় পরিনত হয়। এর আগে সোমবার রাতে অনুষ্ঠানের প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম,পি দেশের বাইরে থাকায় তিনি এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজক ও উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here