বিরামপুরে বেধড়ক পিটুনির অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

0
68

মোঃ নজরুল ইসলাম (দিনাজপুর২৪.কম) বিরামপুরে খেলার মাঠে শিক্ষার্থীদের বেধড়ক পিটুনি ও এক শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার (৮ সেপ্টে:) উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করে অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবি করেছে।
কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের লাঞ্ছিত শিক্ষক আরমান আলী জানান, বুধবার দুপুরে শহরের পাইলট হাইস্কুল মাঠে গ্রীষ্মকালীন আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার কাবাডি খেলা চলছিল। কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও বিনাইল উচ্চ বিদ্যালয়ের মাঝে কাবাডি খেলার সময় দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক হেলাল উদ্দিন অতর্কিত ভাবে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের লাঠি দিয়ে মারপিট করে কয়েকজনকে আহত করেছে। ঐ সময় আমি বাধা দিলে শিক্ষক হেলাল উদ্দিন প্রকাশ্য মাঠে আমার কলার ধরে টি-শার্ট ছিঁড়ে ফেলে লাঞ্ছিত করেন। শিক্ষক হেলাল উদ্দিনের বাড়ি খেলার মাঠ সংলগ্ন হওয়ায় তিনি বিভিন্ন খেলায় কর্তৃত্ব ফলানোর চেষ্টা করেন। এঘটনার প্রতিবাদে ও অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বৃহস্পতিবার উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ করেছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের আশ্বাসে শিক্ষার্থীরা স্কুলে ফিরে গেছে।
অভিযুক্ত শিক্ষক হেলাল উদ্দিন জানান, খেলার পরিবেশ নষ্ট করায় কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের দ্ইু খেলোয়াড়কে একটি করে ডাং মেরেছি। এসময় শিক্ষক আরমান আলীর সাথে আমার বাক-বিত-া হয়েছে এবং তখনই তা নিষ্পত্তি হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার জানান, সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের স্কুলে ফেরত পাঠানো হয়েছে। ঘটনার প্রেক্ষিতে অভিযুক্ত শিক্ষক হেলাল উদ্দিনকে আন্ত:স্কুল ক্রীড়া প্রতিযোগিতার সকল কর্মকা- থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এব্যাপারে আগামী ১১ সেপ্টেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান, স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষককে নিয়ে শালিস বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here