বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী ও লোকমেলা ১৪২৯ উদযাপন

0
71

মহাদেব কুমার দাস (দিনাজপুর২৪.কম)  খুলনা ফুলতলা দক্ষিণডিহির রবীন্দ্রকমপ্লেক্সে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী ও লোকমেলা -১৪২৯ উদযাপন উপলক্ষ্যে বিকাল ৪টায় জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীত পরিবেশনের পর ফিতাকেটে, বেলুন ও ফেস্টুন উড়িয়ে ৩দিন ব্যাপী জন্মবার্ষিকী ও লোকমেলা অনুষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে খুলনা জেলার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ও বাংলাদেশের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি কাজী রিয়াজুল হক এর উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা-৫ আসনের মাননীয় সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ। এসময় মুখ্য আলোচকের বক্তব্য রাখেন নেত্রকোনা শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রফিকউল্লাহ খান।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচীব অসীম কুমার দে, অবসরপ্রাপ্ত খুলনা জেলার ডি আই জি অলিয়ার রহমান, ফুলতলা উপজেলার চেয়ারম্যান শেখ আকরাম হোসেন আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, ফুলতলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস মৃনাল হাজরা, ৪নং ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বাসার, ফুলতলা প্রেসক্লাবের সভাপতি মুস্তাফিজুর রহমানসহ প্রমুখ।
জন্মবার্ষিকী ও লোকমেলা অনুষ্ঠনটি অনুপম মিত্র, মিনা মিজান ও রাদিয়া ইসলাম রাসার উপস্থাপনায় ঝংকার সংস্কৃতিক সংঘ, অনন্দধারা, বঙ্গবন্ধ শিশু কিশোর মেলা, দৌলতপুর এর আবৃত্তি ইসকুল এর পরিবেশনায় কবিতা রবীন্দ্র সংগীত,গান, নৃত্যসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠিত হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here