বিশ্বকাপে টানা ৩ জয়ে গ্রুপসেরা বাংলাদেশ

0
24

(দিনাজপুর২৪.কম) চলমান আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়ছে বাংলাদেশ। টানা ৩ ম্যাচ জয়ে গ্রুপ সেরা হয়ে প্রথম দল হিসেবে আসরটির সুপার সিক্সে উঠল দিশা বিশ্বাসের নেতৃত্বে দলটি। নিজেদের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারাল যুবা টাইগ্রেসরা।

আজ বুধবার বেনোনিতে গ্রুপ ‘এ’র ম্যাচে খেলতে নামে দুদল। যেখানে প্রথমে ব্যাট করা যুক্তরাষ্ট্র নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান করে। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ১৫ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে সুপার সিক্সের পথ সহজ করেছিল বাংলাদেশ

১০৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ২১ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। সুমাইয়া আকতার ১০ ও আফিয়া প্রত্যাশা ৭ রানে মাঠ ছাড়েন। তবে দিলারা আকতার (১৭), স্বর্ণা আকতার (২২) ও রাবেয়া আকতারের অপরাজিত ১৮ রানে ভর করে জয় পায় লাল-সবুজের দল। মিষ্টি শাহা ১৪ রানে অপরাজিত থাকেন।

যুক্তরাষ্ট্রের বোলার আদিতিবা ছুডাসামা ২টি উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নামা যুক্তরাষ্ট্রের ইনিংসে দলীয় ১১ রানে প্রথম আঘাত করে বাংলাদেশ। ওপেনার ল্যাসা মুল্লাপুডিকে ৫ রানে ফেরান দিশা বিশ্বাস। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৭ রান তুলে ঘুরে দাঁড়ায় দেশটি। অবশেষে স্বর্ণা আকতার দিশা ঢিঙ্গারাকে রান আউট করলে এই জুটি ভাঙে। ৩৯ বলে ২০ রান করেন দিশা।

দিশা বিশ্বাসের সেই ওভারে ফেরেন সিদ্ধা পল। ২৬ রান করা এই ব্যাটারকে বোল্ড করেন দিশা। যুক্তরাষ্ট্রের গিটা কোডালি মারুফা আকতারের বলে ১৬ রানে বোল্ড হন। তবে ১৭ রান করে অপরাজিত থাকেন ইশানি ভাঙ্ঘেলা।

বাংলাদেশ বোলার দিশা ২টি ও মারুফা একটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ অধিনায়ক দিশা বিশ্বাস ম্যাচ সেরা হন। -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here