বিশ্বে করোনায় আরও ৭৬৪৪ জনের মৃত্যু

0
70

(দিনাজপুর২৪.কম) বিশ্বে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৬৪৪ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬১ হাজার ৩০৪ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ৪৫ জন আর আক্রান্ত বেড়েছে ৭১ হাজারের বেশি।

বর্তমানে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৯৪ হাজার ৪৬৬ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৮০ লাখ ৭০ হাজার ৬৬৯ জনে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকালে বৈশ্বিক করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন আক্রান্ত ১ লাখ ২৬ হাজার জন এবং মারা গেছেন ১ হাজার ৩১৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্ত ৫ কোটি ৪ লাখ ১৮ হাজার ৩৪৫ এবং মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১৩ হাজার ৮৯১ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ১৭৯ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৭৫২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৮ লাখ ৯৫ হাজার ৫৯৭ জন এবং মোট মৃতের সংখ্যা ২ লাখ ৮৪ হাজার ৮২৩ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫১ হাজার ৩৪২ জন আক্রান্ত এবং ১৬১ জন মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৬ লাখ ১০ হাজার ৯৫৮ আক্রান্ত এবং ১ লাখ ৪৫ হাজার ৯৮৭ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬১ হাজার ৩৪০ জন এবং মারা গেছেন ১৩৩ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬৮ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৫৭১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬৩ লাখ ৩৯ হাজার ৫৯৩ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৯৩২ জন। একই সময়ে ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৭১ জন এবং ৪৫০ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৫৫ জন এবং মারা গেছেন ২৩১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৬৭ হাজার ৬৮১ জন এবং মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ২৯৮ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৬৫ হাজার ৯৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৯৫২ জন।-ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here