ব্যালন ডি’অর: সপ্তম স্বর্গে লিওনেল মেসি

0
90

(দিনাজপুর২৪.কম) সপ্তম স্বর্গে লিওনেল মেসি! রেকর্ড সাতবারের মতো বিশ্বের সেরা ফুটবলারের পুরস্কার ‘ব্যালন ডি’অর অ্যাওয়ার্ড’ জিতলেন আর্জেন্টিনা ও পিএসজি ফরোয়ার্ড।

৩৪ বছর বয়সী মেসি সবশেষ মৌসুমে নিজ দেশকে উপহার দিয়েছেন কোপা আমেরিকার শিরোপা। বার্সেলোনার হয়ে করেছেন ৪০ গোল। পিএসজিতে পাড়ি দিয়ে ৪ গোল ও আর আর্জেন্টিনার হয়ে করেছেন ৮ গোল। যার স্বীকৃতি স্বরূপ জিতে নিলেন ব্যালন ডি’অর।

বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি দ্বিতীয়, চেলসি ও ইতালির মিডফিল্ডার জর্জিনিয়ো ‍তৃতীয়, রিয়াল মাদ্রিদ ও ফ্রান্স স্ট্রাইকার করিম বেনজেমা চতুর্থ হয়েছেন।

১৮০ জন সাংবাদিকের ভোটে সংক্ষিপ্ত তালিকা থেকে সেরা নির্বাচিত করা হয়েছে। করোনাভাইরাসের কারণে ২০২০ সালে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়নি।

মেসি আগেই এই ট্রফি জয়ে অন্য সবাইকে ছাড়িয়ে গিয়েছিলেন। ২০০৯ সালে প্রথম ব্যালন ডি’অর জেতেন। এরপর ২০১০, ২০১১, ২০১২, ২০১৫ ও ২০১৯ সালে এই স্বীকৃতি হাতে ওঠে তার।

সোমবার রাতে প্যারিসে পরিবারকে সঙ্গে নিয়েই পুরস্কার নিতে এসেছিলেন মেসি। তার হাতে পুরস্কার তুলে দেন বন্ধু লুইস সুয়ারেজ। মেসিকে সম্মান জানিয়ে প্যারিসের আইফেল টাওয়ারে জ্বলে আলো। মেসির হাত থেকেই আলোক উদ্ভাসিত হয়ে উঠে আইফেল টাওয়ার।

পুরস্কার হাতে মেসি বলেন, ‘আমি এই সব কিছুর জন্য আর্জেন্টিনার ফুটবল দল ও কোচিং স্টাফকে বিশেষভাবে ধন্যবাদ জানাতে চাই। তাদের জন্যই আমার স্বপ্ন সফল হয়েছে।’

‘আমি চেয়েছিলাম দেশের জার্সিতে আন্তর্জাতিক ট্রফি জিততে। কোপা আমেরিকা জিতে আমার সেই স্বাদ পূরণ হয়েছে। এই পুরস্কারের ভাগীদার তারাও। একই সঙ্গে বার্সেলোনা ও পিএসজিতে খেলা আমার সতীর্থদেরও ধন্যবাদ প্রাপ্য।’

মেসি আরো বলেন, ‘আমি এর পরেও লড়াই চালিয়ে যাব এবং নতুন কিছু করতে চাইব। আমি জানি না আর কত দিন ফুটবল খেলব, তবে যত দিনই খেলি না কেন প্রতিটা মুহূর্ত উপভোগ করব।’ -ডেস্ক রিপোর্ট

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here