ব লি উ ড : মামলায় জড়িয়েছেন যেসব তারকা

0
94

(দিনাজপুর২৪.কম) তারকা মানেই যেমন খ্যাতি, তেমনি এর বিড়ম্বনাও রয়েছে। সাধারণ মানুষের সাত খুন মাফ হলেও অভিনয়শিল্পীদের পান থেকে চুন খসলেই মিডিয়ায় তোলপাড়। বিভিন্ন সময় নানা অভিযোগে অভিযুক্ত হয়ে মামলায় জড়িয়েছেন বলিউডের অনেক তারকা। এমনই কয়েকজন তারকার খবর উঠে এলো এই আয়োজনে…

জ্যাকুলিন ফার্নান্দেজ

২১৫ কোটি রুপি অর্থপাচার মামলায় নাম জড়িয়েছে বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের। সম্প্রতি তার নামে অতিরিক্ত চার্জশিট জমা দিয়েছে ভারতীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অর্থপাচারের মূল হোতা সুকেশ চন্দ্রশেখর। জ্যাকুলিনের নাম উঠে এসেছে তারই সহযোগী হিসেবে। তদন্তে উঠে এসেছে, টাকা আর উপহার দিয়েই এই নায়িকাকে হাত করেছিলেন সুকেশ। গড়েছিলেন প্রেমের সম্পর্কও। অতিরিক্ত চার্জশিটে ইডি জানায়, জেলবন্দি অভিযুক্ত জালিয়াত সুকেশ চন্দ্রশেখর থেকে লাভবান হয়েছেন জ্যাকুলিন। সুকেশের প্রায় ১০ কোটি রুপি আত্মসাৎ করেছেন অভিনেত্রী; যার মধ্যে ৭ কোটি রুপিরও বেশি সম্পত্তি ইতোমধ্যে বাজেয়াপ্ত করা হয়েছে।

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চনকে অন্ধের মতো ভক্তি করেন, এমন মানুষের সংখ্যা গুনে শেষ করা যাবে না। অথচ বলিউডের এই প্রখ্যাত অভিনেতার বিরুদ্ধেও মামলা ঠুকেছিলেন সমাজকর্মী হেমন্ত পাতিল! তাও আবার সমাজে কুসংস্কার ছড়িয়ে দেওয়ার অভিযোগে! ২০১৮ সালে কমপ্ল্যান হেলথ ড্রিংকের ‘তাকাত কা ভূত’ (ভূতের শক্তি) বিজ্ঞাপনচিত্রে ভূত সেজে হাজির হয়ে সমাজে কুসংস্কার ছড়িয়ে দেওয়ার অভিযোগে আদালতকে অমিতাভের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান পুনের ওই সমাজকর্মী। ২০১৩ সালে প্রবর্তিত ‘মহারাষ্ট্র প্রিভেনশন অ্যান্ড ইরাডিকেশন অব হিউম্যান সেক্রিফাইসেস অ্যান্ড আদার ইনহিউম্যান অ্যান্ড এভিল প্র্যাকটিসেস অ্যান্ড ব্ল্যাক ম্যাজিক’ আইনে এই মেগাস্টারের বিরুদ্ধে মামলা করেন হেমন্ত।

শাহরুখ খান

গ্যাংস্টার আব্দুল লতিফের জীবন নিয়ে নির্মিত সিনেমা ‘রইস’। ২০১৭ সালের ২৫ জানুয়ারি মুক্তিপ্রাপ্ত এই সিনেমায় গ্যাংস্টারের জীবনকে ঠিকভাবে চিত্রায়ণ করা হয়নি- এমন অভিযোগ এনে অভিনেতা শাহরুখ খান ও প্রযোজক ফারহান আখতারের বিরুদ্ধে ১০১ কোটি রুপি দাবি করে মানহানির মামলা করে লতিফের পরিবার। মামলাটি প্রথমে দায়ের করেন লতিফের ছেলে মুস্তাক আহমেদ, যিনি মামলা চলমান থাকা অবস্থায় মারা যান। পরে সেই মামলা লড়েন তার স্ত্রী ও দুই কন্যা। তাদের দাবি ছিল, ‘রইস’ সিনেমা লতিফ পরিবারের জন্য খুবই সম্মানহানির। যদিও নিম্ন আদালতের নির্দেশে অন্তর্র্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেন গুজরাট হাইকোর্ট।

শিল্পা শেঠি

পর্নোগ্রাফি ব্যবসায় জড়িত থাকার অভিযোগে স্বামী রাজ কুন্দ্রা গ্রেপ্তার হওয়ার পর থেকেই বিপাকে পড়তে থাকেন অভিনেত্রী শিল্পা শেঠি। বিভিন্ন গণমাধ্যমে স্বামীর সঙ্গে নাম আসতে থাকে তার। সে সময়ই শিল্পা ফেঁসে যান প্রতারণার মামলায়। ২০২১ সালের ১০ আগস্ট এক প্রতিবেদনে এ তথ্য জানায় টাইমস অব ইন্ডিয়া। ভারতের উত্তরপ্রদেশে শিল্পা ও তার মা সুনন্দা শেঠির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুটি মামলা দায়ের করা হয়। লক্ষেèৗয়ে হজরতগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন জ্যোৎস্না চৌহান নামে এক নারী এবং রোহিত বীর সিং নামে এক ব্যক্তি বিভূতিখন্দ থানায় আরেকটি আর্থিক প্রতারণার অভিযোগ দায়ের করেন তাদের বিরুদ্ধে।

অক্ষয় কুমার

আগামী ২৪ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে অক্ষয় কুমারের নতুন সিনেমা ‘রাম সেতু’। তবে এর আগেই আইনি ঝামেলায় জড়ালো ছবিটি। ইতিহাস বিকৃতির অভিযোগ এনে বিজেপি নেতা সুব্রামনিয়াম স্বামী মামলা করেছেন অক্ষয় কুমারের বিরুদ্ধে। পাশাপাশি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির ওই নেতা ‘খিলাড়ি’ তারকাকে গ্রেপ্তার এবং দেশ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকিও দিয়েছেন। টুইটারে সুব্রামনিয়াম স্বামী লিখেছেন, ‘আমি অভিনেতা অক্ষয়ের বিরুদ্ধে মামলা করছি। ক্ষতিপূরণের এই মামলায় আমার সহযোগী অ্যাডভোকেট সত্য সবরওয়াল।’ ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, অক্ষয় এই মামলা আইনিভাবে মোকাবিলা করবেন বলে জানান।

দীপিকা পাড়–কোন

২০২১ সালের ২৪ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত ‘এইটি থ্রি’ সিনেমার অন্যতম প্রযোজক ছিলেন দীপিকা পাড়–কোন। প্রযোজনার পাশাপাশি ছবিতে ছোট্ট একটি চরিত্রে অভিনয়ও করেন তিনি। মুক্তির আগেই আইনি জটিলতায় জড়ায় ছবিটি। সংযুক্ত আরব আমিরাতের এক ব্যবসায়ীর পক্ষে ভারতের মহারাষ্ট্রের আন্ধেরি মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা করেন আইনজীবী রিজওয়ান সিদ্দিকি। ওই ব্যবসায়ীর অভিযোগ ছিল, ভিবরি মিডিয়া তাকে ‘এইটি থ্রি’ ছবি থেকে লোভনীয় মুনাফার আশ্বাস দিয়েছিল। এ কারণে তিনি ওই ছবিতে ১৬ কোটি টাকা বিনিয়োগ করেন। তবে দীপিকা কিংবা সিনেমাসংশ্লিষ্ট কেউই সেই অর্থের কোনো হিসাব তাকে দেননি।- অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here