ভাইরাল চানাচুর বিক্রেতা : রে-পাবলিক ভাই ঝালমুড়ি খাইয়া দেখলা না

0
28

আব্দুস সালাম, হেড অব নিউজ (দিনাজপুর২৪.কম) সকাল ১১টায় দিনাজপুর শহরের স্টেশন রোডে দেখা মিলল জাহাঙ্গীর আলমের। বিভিন্ন রঙে ও ঢঙ্গে সেজেছেন তিনি। শরীরে বাহারী রঙের পোষাক পরিধান করলেও পায়ে দিয়েছেন ঘুংরু এবং মাথায় আকর্ষনীয় লম্বা টুপি। গানের বাজনার তালে তালে নেচে-গেয়ে মানুষের মন জয় করে বিক্রি করছেন ঘটি গরম চানাচুর। উৎসুক জনতার ভিড়ে গিয়ে দেখা গেল ব্যতিক্রমধর্মী এই চানাচুর বিক্রেতার। তাঁর এই ঘটি গরম সুস্বাধু চানাচুর বিক্রির স্টাইল অনেকের মন কেড়েছে।
দিনাজপুর শহরে আনাচে-কানাচে দুই চাকার একটি বাক্স বানিয়ে মাঝখানে মজাদার মসলা দিয়ে বানানো চানাচুর তার উপর একটি কয়লা জ্বালানো একটি ঢাকনা তুললেই নাকে ভেসে আসে লোভনীয় খুসবু। নামটি তার সুস্বাধু ঘটি গরম চানাচুর।
পঞ্চগড় জেলার মসজিদ পাড়া মৃত আব্দুল খলিলের পুত্র জাহাঙ্গীর আলম (৫৪)। ২০০২ সালে দিনাজপুরে পারি জমান। এই পেশায় তিনি দুটি মেয়েকে বিবাহ দিয়েছেন। দিনাজপুর পৌরসভাধীন দক্ষিণ বালুয়াডাঙ্গাতেও করেছেন নিজস্ব বসত ভিটা। তাঁর সংসারে স্ত্রী দুই মেয়ে, তিন নাতনী ও এক নাতীকে নিয়ে এই ব্যবসা করেই দিব্বি সংসার পরিচালনা করছেন। মানুষের যদি কোন কর্ম করে খাওয়ার ইচ্ছাই থাকে সত্যি তার দ্বারায় অনেক কিছু সম্ভব। তারই দৃষ্টান্ত জাহাঙ্গীর আলম।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here