ভারতকে হারাতে বাংলাদেশের লাগবে ২৩০ রান

0
30

(দিনাজপুর২৪.কম) হ্যামিলটনে অনুষ্ঠিতব্য মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫০ ওভারে ভারতের সংগ্রহ ৭ উইকেট হারিয়ে ২২৯ রান।

মেয়েদের ওয়ানডেতে এর আগে কখনোই ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। এবার তাদের হারাতে বাংলাদেশের মেয়েদের লাগবে ২৩০ রান।

টস জিতে ব্যাটিংয়ে নামা ভারত শুরু থেকেই ছিল সাবধানী। দ্বিতীয় ওভারে জাহানারা আলমের বলে স্মৃতি মান্ধানা দুটি চার মারলেও শেফালি ভার্মা ১৩ বলে করেন ৪ রান।

বাংলাদেশ প্রথম উইকেটের দেখা পায় ১৫তম ওভারের শেষ বলে। নাহিদার শর্ট বলে টাইমিং ঠিক করতে না পেরে ক্যাচ দেন স্মৃতি। ৫১ বলে তিনি করেছিলেন ৩০ রান। এরপর ঋতু মনির বলে শেফালি স্টাম্পড হন ৪২ বলে ৪২ রান করে।

পরের বলেই রানের খাতা না খুলেই মেয়েদের ক্রিকেটে সাত হাজার ওয়ানডে রান করা একমাত্র ব্যাটার মিতালি রাজ। তিনি প্রথম বলেই সহজ ক্যাচ দেন কাভারে। এরপর ফারজানা হকের সরাসরি থ্রোয়ে হারমানপ্রিত ফেরেন ৩৩ বলে ১৪ রান করে।

১০৮ রানে ৪ উইকেট হারানো দলকে উদ্ধার করে স্বস্তিকা ও রিচা ঘোষের জুটি। পঞ্চম উইকেটে দুজনে যোগ করেন ৬৯ বলে ৫৪ রান। খেলার গতি খানিকটা শ্লথ হলেও শেষ দিকে পূজা ভাস্ত্রাকার ও স্নেহ রানা জুটির ৩৮ বলে ৪৮ রান তোলেন। এর মধ্যে পূজা অপরাজিত থেকে যান ৩৩ বলে ৩০ রানে।

বাংলাদেশের পক্ষে ৩৭ রানে ৩ উইকেট নিয়েছেন ঋতু মনি। ৪২ রান দিয়ে নাহিদা নিয়েছেন ২ উইকেট। ৮ ওভার বোলিং করে ২৩ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সালমা। ৮ ওভারে ৩৭ দিয়েছেন রুমানা আহমেদ। আর একটি উইকেট নেওয়া জাহানারা আলম ৮ ওভার বোলিং করে ৪৭ রান দিয়েছেন। -অনলাইন ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here