ভারতে মসজিদে মূর্তি স্থাপনের হুমকির নিন্দা জানালেন আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

0
71

(দিনাজপুর২৪.কম) ভারতের উত্তর প্রদেশের মথুরা শাহী ঈদগাহ মসজিদে উগ্রপন্থী হিন্দুদের কৃষ্ণ মূর্তি স্থাপন করার হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

তিনি বলেন, গত সোমবার ঐতিহাসিক বাবরি মসজিদ ধ্বংসের বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সমাবেশে কট্টরপন্থী একটি হিন্দু গোষ্ঠী সেখানে ” দেবতার প্রকৃত জন্মস্থান” দাবি করে মসজিদের ভিতর কৃষ্ণ মূর্তি স্থাপনের হুমকি দিয়েছে। যা ভারতীয় হিন্দুদের ইসলাম ও মুসলিম বিদ্বেষের পুরনো চরিত্রের বহিঃপ্রকাশ। ভারত সরকারের উচিত সে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী উগ্রবাদী হিন্দুদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া।

তিনি আরো বলেন, ভারতের মতো একটি গণতান্ত্রিক সরকারের রাস্ট্রীয় সহযোগিতায় মুসলমানদের প্রচীনতম ঐতিহ্য অযোধ্যা বাবরি মসজিদটি ২৯ বছর আগে ভেঙে ফেলা হয়েছিল। ভারত সরকার আন্তর্জাতিক সমস্ত নিয়ম-নীতি তোয়াক্কা না করে সেদেশের সংখ্যালঘু মুসলমানদেরকে তাদের নাগরিক অধিকার থেকে বঞ্চিত করছে। তাদের ধর্ম- কর্মের স্বাধীনতা হরণ করছে। তাদের পৈত্রিক বসতবাড়ি থেকে তাড়িয়ে দিচ্ছে। মিডিয়ায় এমন সব মুসলিম নিপীড়নের সংবাদ বারবার শিরোনাম হওয়া সত্বেও রহস্যজনক কারণে জাতিসংঘ নিরব দর্শকের ভুমিকা পালন করে যাচ্ছে। কথিত জাতিসংঘ মুসলমানদের জন্য কোন উপকারে আসছে না।

তিনি বিশ্ব মুসলমানদের সার্বিক কল্যাণে স্বতন্ত্র মুসলিম জাতিসংঘ কায়েমের জন্য মুসলিম বিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।-ডেস্ক

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here