ভারতে মুসলিমবিদ্বেষী বক্তব্য, ব্যবস্থা নিতে বললেন সাবেক ৫ প্রতিরক্ষাপ্রধান

0
22

(দিনাজপুর২৪.কম) ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন সে দেশের সাবেক পাঁচজন প্রতিরক্ষাপ্রধান, শতাধিক প্রবীণ, আমলা এবং বিশিষ্ট নাগরিকরা। দেশটিতে হিন্দুদের ধর্ম সংসদ থেকে মুসলিমদের বিরুদ্ধে গণহত্যার ডাক দেওয়ায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টকে চিঠি লিখলেন তারা। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির ওই প্রতিবেদনে আরো বলা হয়েছে, চিঠিতে তারা লিখেছেন, ভারতের স্বার্থে অবিলম্বে মুসলিমবিদ্বেষী বক্তব্যের বিরুদ্ধে সর্বোচ্চ স্তরে কড়া ব্যবস্থা নেওয়া দরকার। সেটা করা না হলে সে দেশের নিরাপত্তা ব্যাপকভাবে বিঘ্নিত হবে। আর এতে করে বাইরের শত্রুরা উৎসাহিত হবে।

জানা গেছে, সম্প্রতি ভারতে বিভিন্ন জায়গায় গণহারে মুসলিমদের হত্যার ন্যক্কারজনক আহ্বান জানানো হয়েছে। বিশেষ করে উত্তরাখন্ডের হরিদ্দার এবং দিল্লিতে এ ধরনের ঘৃণ্য আহ্বান জানানো হয়েছে।

ওই চিঠিতে সংখ্যালঘু খ্রিস্টান, দলিত এবং শিখদের নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, যারা চিঠি লিখেছেন তাদের মধ্যে রয়েছেন, সাবেক চারজন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল লক্ষ্মীনারায়ণ রামদাস, অ্যাডমিরাল বিষ্ণু ভগত, অ্যাডমিরাল অরুণ প্রকাশ, অ্যাডমিরাল আর কে ধবন এবং ভারতের বিমানবাহিনীর সাবেক প্রধান এয়ার চিফ মার্শাল এস পি ত্যাগী।

চিঠিটির কপি তারা ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি, সংসদের উভয় কক্ষের অধ্যক্ষ, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রতিরক্ষামন্ত্রী, তিন বাহিনীর বর্তমান প্রধান, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ও সব সংসদীয় দলের নেতাকে পাঠিয়েছেন।

প্রসঙ্গত, কিছুদিন ধরে ভারতের বিভিন্ন স্থানে হিন্দু ধর্ম সংসদের আয়োজন করা হচ্ছে। সেসব আয়োজনে বক্তারা মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করছেন। দিল্লি, হরিদ্বার ও ছত্তিশগড়ের রায়পুরে এ ধরনের হিন্দু ধর্ম সংসদ থেকে মুসলমান নিধনের আহ্বান জানানো হয়েছে।
সূত্র: এনডিটিভি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here